আতিকুল-তাপসকে ইসলামী গণতান্ত্রিক পার্টির সমর্থন

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২০, ১৫:৪১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীকে সমর্থন দিয়েছে ইসলামী গণতান্ত্রিক পার্টি।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান দলটির চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ আওয়াল।

লিখিত বক্তব্যে এম এ আওয়াল বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী যোগ্যতার পরিচয় দিয়ে ইতোমধ্যে প্রতিষ্ঠিত। একজন (আতিকুল) স্বল্পকালীন দায়িত্ব পালনে নিজের সদিচ্ছা ও স্বচ্ছতার পরিচয় দিয়েছেন। আরেকজন (ফজলে নূর তাপস) দীর্ঘদিন সংসদ সদস্য ও আইনজীবী হিসেবে নিজের যোগ্যতার জানান দিয়েছেন।

সাবেক এই সাংসদ বলেন, সত্যিকার অর্থে ঢাকাকে স্বচ্ছ ও নিরাপদ হিসেবে গড়ে তুলতে সংগ্রাম করতে হবে। এই সংগ্রাম চালাতে হবে যারা অপরাধপ্রবণ বাণিজ্য করে, স্বেচ্ছাচারিতার মধ্যে দিয়ে আমাদের প্রাণের শহরকে নষ্ট করছে দিনের পর দিন তাদের বিরুদ্ধে। সাবেক সংসদ সদস্য হিসেবে ফজলে নূর তাপসকে খুব কাছ থেকে দেখেছি, ক্ষমতায় আওয়ামী লীগ থাকার কারণে তিনি নিশ্চিতভাবেই সমন্বিত উপায়ে কাজ করতে সক্ষম হবেন। ইসলামী গণতান্ত্রিক পার্টি আতিকুল ইসলাম ও ফজলে নূর তাপসের কাছে সমন্বিত নগর ব্যবস্থাপনা দেখতে চায়।

ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান বলেন, ইতোমধ্যে তাদের প্রচারণায় সাধারণ মানুষের কাছেও তা স্পষ্ট হয়েছে। এই লক্ষ্যে ইসলামী গণতান্ত্রিক পার্টি এই দুই মেয়র প্রার্থীর ওপর পূর্ণ সমর্থন ব্যক্ত করছে এবং দলের সর্বস্তরের নেতাকর্মী সমর্থকদেরও দুই প্রার্থীর পক্ষে কাজ করতে আহ্বান জানাই।

সাবেক এই সংসদ সদস্য জানান,  ইতোমধ্যে ইসলামী গণতান্ত্রিক পার্টি ঢাকার দুই সিটি নির্বাচন পরিচালনার কাজে সহায়তার জন্য একটি বিশেষ কমিটি গঠন করেছে। ডিএনসিসিতে দলের প্রেসিডিয়াম সদস্য জগদীশ সরকার এবং ডিএসসিসিতে প্রেসিডিয়াম সদস্য কাজী মাসুদ আহমেদ কমিটির নেতৃত্ব দেবেন।

তিনি আরও জানান, আগামীকাল ২৫ জানুয়ারি থেকে দুই প্রার্থীর সঙ্গে প্রচারণায় ইসলামী গণতান্ত্রিক পার্টি যুক্ত হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ইসলামী গণতান্ত্রিক পার্টির মহাসচিব আইনজীবী মো. নুরুল ইসলাম খান, প্রেসিডিয়াম সদস্য কাজী মাসুদ আহমেদ, হাকিম গোলাম মোস্তফা, মাওলানা মেহেদী হাসান বুলবুল, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, ওমর ফারুক, মাওলানা নুরুল ইসলাম, জগদীশ সরকার, মামুন পারভেজ, যুগ্ম মহাসচিব মাওলানা শামসুল ইসলাম, শারমিন আপাজ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু বক্কর, মহিলা সম্পাদক মোছা. ইয়াসমিন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/বিইউ/এমআর)