জাপা নেতা দিপুর বাড়িতে ভাঙচুর-আগুন

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২০, ২২:১৯

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

জাতীয় পার্টির সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব নরুল ইসলাম দিপু ও তার ছোট ভাই শহিদুল ইসলাম শিপুর বাড়িতে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়া হয়েছে। এতে দুটি ফ্ল্যাটের ছয়টি ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। অন্তত ২০টি ঘরের ক্ষতি হয়েছে। পরে খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নেভায়।

শুক্রবার বিকালে টঙ্গীর পূর্ব গোপালপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নূরুল ইসলাম দিপু গাজীপুর-২ (টঙ্গী-সদর) আসনের প্রয়াত সাংসদ শহীদ আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। তার ছোট ভাই শহিদুল ইসলাম শিপু ও টিপু একই মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত হিসেবে ১৪ বছর ধরে কারাগারে রয়েছেন।

দিপুকে জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব করার পর থেকে টঙ্গীতে বেশ কয়েকদিন ধরে বিক্ষোভ করে আসছিলেন স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। দিপুকে যুগ্ম মহাসচিবের পদ থেকে বাদ দেয়ার দাবিতে ছাত্রলীগ নেতৃবৃন্দ গত সোমবার থেকে লাগাতার সড়ক অবরোধ, বিক্ষোভ ও প্রতিবাদ সভা করে আসছিলেন। এক পর্যায়ে তারা টঙ্গীতে জাতীয় পার্টি ও এর নেতাদের অবাঞ্চিত ঘোষণা করেন এবং ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন জাপার কেন্দ্রীয় নেতাদের।

শহিদুল ইসলাম শিপুর স্ত্রী শরিফা খানাম সুমি জানান, বিকাল সাড়ে ৫টার দিকে কয়েকশ’ লোক লাঠিসোটা, রামদা, রড নিয়ে মিছিলসহ নূরুল ইসলাম দিপু ও তার ভাই শহিদুল ইসলাম শিপুর বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালায়। এক পর্যায়ে তারা শিপুর দু’তলা বাড়িতে ঢুকে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। হামলায় বাড়ির ভাড়াটিয়াদের ঘরও রক্ষা পায়নি। ঘটনার পর আতঙ্কে ভাড়াটিয়ারা নিজেদের ঘরের মালামাল নিয়ে অন্যত্র চলে যাচ্ছেন। তিনি এ ঘটনার বিচার দাবি করেন।

হামলাকারীরা আওয়ামী লীগের নেতাকর্মী দাবি করে তিনি বলেন, হামলাকারীরা যাওয়ার সময় বাড়ির সিসি ক্যামেরার হার্ডডিস্ক খুলে নিয়ে গেছে।

টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আতিকুর রহমান জানান, আগুনে বাড়ির দ্বিতীয় তলার দুটি ইউনিট পুড়ে গেছে এবং নিচতলাসহ অন্যান্য ইউনিট ভাঙচুর করা হয়েছে। দমকলকর্মীদের দ্রুত ব্যবস্থা গ্রহণে আগুন অন্যান্য ইউনিটে ছড়াতে পারেনি।

টঙ্গী পূর্ব থানার ওসি কামাল হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। কারা এ ঘটনাটি ঘটিয়েছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি দিপুকে জাপার যুগ্ম সম্পাদক করায় টঙ্গী থানা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন গত ক’দিন ধরে বিক্ষোভ করে আসছিল। দিপু বর্তমানে ইউরোপে পলাতক রয়েছেন। এর আগে তিনি জাপার সহ-আন্তজার্তিকবিষয়ক সম্পাদক ছিলেন। ২০০৪ সালে আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় বিএনপি ও জাপার নেতা কর্মীদের একই মামলায় আসামি করা হয়। দিপু তৎকালীন জাপার ছাত্র সংগঠন জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছিলেন। মামলাটি বর্তমানে উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এলএ)