সিরিজ বাঁচাতে বাংলাদেশের পুঁজি ১৩৬

প্রকাশ | ২৫ জানুয়ারি ২০২০, ১৬:৪৫ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২০, ১৮:১২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

একাই লড়লেন তামিম ইকবাল। তাতে সিরিজে টিকে থাকার জন্য মোটামুটি একটা স্কোর গড়ল বাংলাদেশ। শনিবার পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ৫৩ বলে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৫ রান করেছেন তামিম ইকবাল।

শুক্রবার প্রথম ম্যাচে ৫ উইকেটে হেরেছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। সুতরাং, সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশের।

এদিন লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার নাঈম শেখকে হারায় বাংলাদেশ। দলীয় ৫ রানে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন তিনি। ওয়ানডাউনে নামেন মেহেদী হাসান। দলীয় ২২ রানে তিনিও উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন।

চার নম্বর পজিশনে নামেন লিটন। ১৪ বলে ৮ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। পরে তামিমের সঙ্গে জুটি বাঁধেন আফিফ। দুজনে মিলে ৪৫ রানের পার্টনারশিপ করেন।

১৫তম ওভারে আফিফ বিদায় নিলে তামিম ও রিয়াদের ব্যাটে এগোতে থাকে বাংলাদেশ। কিন্তু দলীয় ১১৭ রানে তামিম রান আউট হয়ে গেলে দলের রানের গতি কমতে থাকে। ইনিংসের শেষ ওভারে অধিনায়ক রিয়াদ বোল্ড হয়ে ফিরে যান। ১২ বলে ১২ রান করেন টাইগার অধিনায়ক।  

পাকিস্তানের বোলারদের মধ্যে শাহীন শাহ আফ্রিদি ১টি, মোহাম্মদ হাসনাইন ২টি, হারিস রউফ ১টি ও শাদব খান ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ইনিংস: ১৩৬/৬ (২০ ওভার)

(তামিম ৬৫, নাঈম শেখ ০, মেহেদী হাসান ৯, লিটন ৮, আফিফ ২১, রিয়াদ ১২, সৌম্য ৫*, আমিনুল ৮*; ইমাদ ০/১৬, শাহীন ১/২২, হাসনাইন ২/২০, রউফ ১/২৭, শাদব ১/২৮, শোয়েব ০/৯, ইফতিখার ০/১২)।

(ঢাকাটাইমস/২৫ জানুয়ারি/এসইউএল)