কোপা দেল রে

রিয়ালের প্রতিপক্ষ জারাগোজা, বার্সেলোনার লেগানেস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২০, ১৯:১২

কোপা দেল রে’র শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ছয়বারের বিজয়ী জারাগোজা। অন্যদিকে বার্সেলোনা লড়বে লা লিগা প্রতিদ্বন্দ্বী লেগানেসের বিপক্ষে। শুক্রবার কোপা দেল রে’র শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হয়েছে।

২০১৪ সালের পর প্রথমবারের মত কাপ শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামা মাদ্রিদ আগামী সপ্তাহে জারাগোজা সফরে যাবে। ২০১৩ সালে শীর্ষ লিগ থেকে রেলিগেটেডে হওয়া জারাগোজা এরপর আর উপরে উঠতে পারেনি। তবে শেষ ৩২’র লড়াইয়ে মায়োর্কাকে পরাজিত করে নিজেদের যোগ্যতার প্রমান দিয়েছে জারাগোজা।

২০০৪ সালের ফাইনালে রিয়াল মাদ্রিদকে অতিরিক্ত সময়ে পরাজিত করে শিরোপা জিতেছিল জারাগোজা।

জিনেদিন জিদানের দল তৃতীয় টায়ারের সালামাঙ্কাকে বুধবার ৩-১ গোলে ও বার্সেলোনা আঁতোয়া গ্রীজম্যানের জোড়া গোলে ইবিজাকে ২-১ গোলে পরাজিত করে শেষ ১৬ নিশ্চিত করেছে।

কাতালান জায়ান্টরা সর্বোচ্চ ২৮ বার কোপা ডেল রে’র শিরোপা জয়লাভ করেছে। গত ছয়টি আসরেই তারা ফাইনালে খেলেছে। তারই ধারাবাহিকতায় সিরি-এ লিগের রেলিগেশন জোনে থাকা লেগানেসের বিপক্ষে শেষ ১৬’তে বার্সেলোনার এগিয়ে যাবার সম্ভাবনাই বেশি।

এদিকে অ্যাতলেটিকো মাদ্রিদকে বিদায় করে দেয়া তৃতীয় টায়ারের দল কালচালার লিওনেসা শেষ ১৬’তে বর্তমান চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়াকে আতিথ্য দিবে। শীর্ষ দুই দলের মধ্যে আরেকটি ম্যাচের প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ ও ওসাসুনা। শেষ ৩২’এ নীচু সারির দলের কাছে ৬টি শীর্ষ দল পরাজিত হয়ে বিদায় নিয়েছে।

আগামী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি কোপা ডেল রে’র শেষ ষোলো তথা দ্বিতীয় রাউন্ডের লড়াই অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/২৫ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :