উস্কানিতে পা দেবেন না, নেতাকর্মীদের ইশরাক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২০, ২০:১৮

আগামী এক সপ্তাহ দলীয় কর্মী সমর্থক এবং ভোটারদের জন্য চূড়ান্ত পরীক্ষা দাবি করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, ‘ধানের শীষের পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তার ফসল ঘরে তুলতে পহেলা ফেব্রুয়ারি আপনারা সকলে ভোট কেন্দ্রে যাবেন। কাউকে ভয় করবেন না। কোনো উস্কানিতে পা দেবেন না।’

শনিবার বংশালের রায়সাহেব বাজার মোড়ে নির্বাচনী প্রচারণার সময় পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় ইশরাক হোসেন নিজেকে জনগণের প্রতিনিধি দাবি করে বলেন, তার পক্ষে নগরবাসীকে একটি সুন্দর-মানবিক ও আধুনিক বাসযোগ্য ঢাকা উপহার দেয়া সম্ভব। যা সরকারের প্রতিনিধির পক্ষে সম্ভব নয়।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘কাউকে ভয় করবেন না। কোনো উস্তানিতে পা দিবেন না। এ দেশটা কারো পারিবারিক সম্পত্তি নয়। এই দেশটার মালিক হলো জনগণ। আমিও আপনাদের সাথে মাঠে থাকবো। জনগণকে সঙ্গে নিয়ে সকল স্বৈরাচারকে বিদায় করব।’

পথসভা শেষে রায় সাহেবের মোড় থেকে ৩৬ নং ওয়ার্ডের বাগডাসা লেন, সুইপার কলোনি, তাঁতীবাজার, কসাইটুলী হয়ে জিন্দাবাহার জামে মসজিদে আছরের নামাজ আদায় করেন ইশরাক হোসেনসহ বিএনপি নেতৃবৃন্দ।

এ সময় দোকানপাট ও পথচারীদের হাতে লিফলেট বিতরণ এবং শুভেচ্ছা বিনিময় করেন ইশরাক হোসেন। এ সময় বহুতল ভবনের ছাদে, বারান্দা ও ব্যালকনিতে দাঁড়িয়ে নারী-পুরুষ করতালি দিয়ে তাকে স্বাগত জানান। বিভিন্ন স্থানে নারী ভোটাররা বাড়ির ব্যালকনিতে দাঁড়িয়ে ধানের শীষের প্রার্থীসহ গণসংযোগ বহরে ফুলের পাপড়ি ছিটিয়ে দেন।

জিয়াউর রহমানকে বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা উল্লেখ করে তিনি বলেন, ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে বেগম খালেদা জিয়া গণতন্ত্রকে নতুন মাত্রা দিয়েছিলেন। কিন্তু বর্তমান ক্ষমতাসীন সরকার বারবার গণতন্ত্রকে হত্যা করেছে। তত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে রাষ্ট্রযন্ত্রকে দলীয়করণের মাধ্যমে ক্ষমতাকে পাকাপোক্ত করেছে।

ইশরাক বলেন, জনগণের কাছে তারা বারবার হার মেনেছে। এবারও হার মানবে। সিটি নির্বাচনে ধানের শীষকে বিজয়ী করে জনগণ আবার গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার একটি নতুন অধ্যায় সৃষ্টি করবে ইনশাআল্লাহ।

তিনি বলেন, সামনের এই কয়েকদির আমাদের জন চূড়ান্ত পরীক্ষা। গত ১৩ বছর ধরে আমরা যে ত্যাগ-তিতীক্ষা স্বীকার করে আসছি তার ফসল ঘরে তোলার সময় এসেছে। নির্বাচন পর্যন্ত আমরা মাঠে থাকবো, ভোট কেন্দ্র পাহারা দিব, যাতে করে ভোটাররা সুষ্ঠুভাবে তাদের ভোট কেন্দ্রে যেতে পারেন এবং নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। যেখানে বাঁধা আসবে জনগণকে সঙ্গে নিয়ে সেখানে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ঢাকার উন্নয়নে ব্যাপক পরিকল্পনা রয়েছে উল্লেখ করে সাবেক মেয়র সাদেক হোসেন খোকার পুত্র ইশরাক বলেন, এ সরকার কথায়-কথায় উন্নয়নের বুলি আওড়াচ্ছে। কিন্তু আমরা এখন পর্যন্ত সরকারের কাছ থেকে কোনো নির্দিষ্ট উন্নয়ন, নির্দিষ্ট কোনো সমস্যার সমাধান খুঁজে পাইনি।

পথসভায় বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, গত এক সপ্তাহ নির্বাচন কমিশনকে আমরা অনেক অভিযোগ দিয়েছি। কিন্তু তাদের কাছ থেকে কোনো প্রতিকার পাইনি। তবে তারা কি করল, না করল, এগুলো নিয়ে আমি এখন আর মাথা ঘামাচ্ছি না। শুধু তাদের অনুরোধ করতে চাই, সাংবিধানিকভাবে তাদের যে দায়িত্ব ও কর্তব্য রয়েছে সেটা সুষ্ঠুভাবে পালন করে জনগণকে ভোট দেয়ার সুযোগ করে দিবেন।

অন্য এক পথসভায় ইশরাক বলেন, রাজনৈতিক প্রভাব বিস্তার নয় বাবার স্বপ্ন বাস্তবায়নের জন্য নির্বাচন করছেন।

ইসরাক বলেন, ‘আমি এই পুরান ঢাকার সন্তান। পুরান ঢাকার সঙ্গে আমাদের একটা আত্মার সম্পর্ক রয়েছে। আমার বাবা সাদেক হোসেন খোকাকে এই পুরান ঢাকার মানুষ অত্যন্ত ভালবাসতেন এবং তিনিও আজীবন এই এলাকার মানুষের পাশে ছিলেন। আজকে আমি তার সন্তান হিসেবে আপনাদের সামনে দোয়া চাইতে এসেছি। আমি আপনাদের কাছে দোয়া চাই এবং আগামী ১ ফেব্রুয়ারি আমাকে ভোট দেয়ার আহ্বান জানাচ্ছি। আমার বাবা আজীবন পুরান ঢাকার মানুষের সাথে যে সম্পর্ক ছিল আমার সঙ্গে আপনাদের সেই সম্পর্কটা অব্যাহত থাকবে। সুখে দুঃখে সব সময় আমি আপনাদের পাশে থাকব।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করার পরামর্শ প্রধানমন্ত্রীর

আজ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :