‘বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ দেশ গড়তে চাই’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২০, ২০:৩৬

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন-পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন- ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশের। ‘প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি’সহ বিভিন্ন সহযোগী সংস্থার মাধ্যমে দেশে ‘সমৃদ্ধি’ নামে একটি প্রকল্পসহ দারিদ্র্য দূর করতে আমরা বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছি। আমাদের লক্ষ্য হচ্ছে, দারিদ্র্য দূর করার পাশাপাশি নারী পুরুষের সমান অধিকার প্রতিষ্ঠা করে দেশটাকে সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা।’

শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের কৃষ্ণ গোবিন্দপুর ডিগ্রি কলেজ মিলনায়তনে প্রবীণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পিকেএসএফ চেয়ারম্যান আরো বলেন, ‘বঙ্গবন্ধু চেয়েছিলেন সবাইকে নিয়ে বাংলাদেশটাকে গড়তে। আমরা সেই কাজটা করছি। এটাই মহান মুক্তিযুদ্ধের চেতনা।’

প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নির্বাহী পরিচালক হাসিব হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন- পিকেএসএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. জাহেদা আহমদ ও রানীহাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহসিন আলী।

পরে উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির আওতায় প্রবীণদের মধ্যে কম্বল, লাঠি, হুইলচেয়ার, পরিপোষক ভাতা বিতরণ, স্বাস্থ্য কর্মসূচির আওতায় বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন, শিক্ষা সহায়তা কেন্দ্রের ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ, পিঠা উৎসব পরিদর্শন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :