ভারত থেকে আর পেঁয়াজ আমদানি করব না: বাণিজ্যমন্ত্রী

রংপুর প্রতিনিধি
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২০, ২১:৪৩
ফাইল ছবি।

গতবারের পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে সরকার সিদ্ধান্ত নিয়েছে ভারত থেকে আর পেঁয়াজ আমদানি করা হবে না। বরং দেশের কৃষককে প্রণোদনা দিয়ে পেঁয়াজের উৎপাদন বাড়ানো হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শনিবার রংপুর নগরের সেন্ট্রাল রোডের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এক প্রশ্নের জবাবে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

টিপু মুনশি বলেন, ভারত গত বছর না জানিয়ে আকস্মিকভাবে পেঁয়াজ আমদানি বন্ধ করে দিয়ে আমাদের শিক্ষা দিয়েছে। তাই এবার ভারত থেকে আমরা পেঁয়াজ আমদানি করব না।’ মন্ত্রী আরও বলেন, ‘পেঁয়াজ আমদানি না করে দেশের কৃষকদের বেশি প্রণোদনা দিয়ে উৎপাদন বাড়িয়ে চাহিদা পূরণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ জন্য কৃষি মন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে।’

ভারতের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য ঘাটতিও নিয়েও কথা বলেন বাণিজ্যমন্ত্রী। টিপু মুনশি বলেন, ‘ভারতের সঙ্গে আমাদের বাণিজ্য ঘাটতি মেটানোর জন্য সে দেশে বিভিন্ন সামগ্রী রপ্তানি বাড়ানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। আশা করি, ঘাটতি কিছুটা কমানো যাবে।’

সাম্প্রতিক সময়ে সীমান্তে বিএসএফের হাতে বাংলাদেশি হত্যার ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। এ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বাণিজ্যমন্ত্রী বলেন, বলেন, এসব কারণে দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্যে কোনো প্রভাব পড়বে না।

(ঢাকাটাইমস/২৫জানয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :