চীনে করোনায় নিহত বেড়ে ৫৬, অবরুদ্ধ ৫ কোটি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০২০, ১১:৩৭ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২০, ০৯:৪৯

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬ জনে। এছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে দুই সহস্রাধিক হয়েছে। দেশটির কর্তৃপক্ষ রবিবার এই তথ্য জানিয়েছে।

এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইতিমধ্যে উহানসহ দেশটির ১৪টি শহরে মোট ৪৭ মিলিয়ন (চার কোটি ৭০ লাখ) লোক আবদ্ধ অবস্থায় রয়েছেন। নতুন দেশ হিসেবে কানাডায় করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর আগে দক্ষিণ কোরিয়া, জাপান, থাইল্যান্ড, ফ্রান্স, যুক্তরাষ্ট্র ও ভারতে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

চীনের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, এই ভাইরাসে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৬৮৮ জন আক্রান্ত হয়েছে। মৃত ১৫ জনের মধ্যে হুবেই প্রদেশের ১৩ জন। এছাড়া দেশটির সাংহাইয়ে এই ভাইরাসে প্রথম কারো মৃত্যু হয়েছে। শুধু হুবেই প্রদেশেই ৫২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।

দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং শনিবার ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির পলিটব্যুরোর বৈঠকে বলেছেন, দেশ ‘গুরুতর পরিস্থিতির’ মোকাবিলা করছে।

সম্প্রতি চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রুখতে বিভিন্ন দেশ সর্বোচ্চ সতর্কতা জারি করেছে। বিশ্বের বিভিন্ন দেশের বন্দরে বন্দরে সতর্কতা জারি রয়েছে। এছাড়া চীনও এই ভাইরাস মোকাবেলায় সর্বোচ্চ শক্তি প্রয়োগ করছে।

ঢাকা টাইমস/২৬জানুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :