করোনা ভাইরাসে পরিস্থিতি ভয়াবহ: শি জিনপিং

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০২০, ১১:৫৪ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২০, ১০:৪০

সম্প্রতি চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং। চীনা নতুন বছর উপলক্ষে মন্ত্রিসভার এক বৈঠকে এমন কথা জানিয়েছেন শি। চীনা টেলিভিশন জানিয়েছে, প্রেসিডেন্ট শি ওই বৈঠকে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, তার দেশ ‘গুরুতর পরিস্থিতি’ মোকাবিলা করছে।

চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫৬ জনে দাঁড়িয়েছে। রবিবার সকালে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এই তথ্য জানিয়েছে। এ পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৯৮৫ জন এবং আরও দুই হাজার ৬৮৪ জন আক্রান্ত হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।

এর আগে শনিবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে চীনা কর্তৃপক্ষ। চীনের বাইরে নতুন করে কানাডাতেও একজন আক্রান্ত রোগী পাওয়া গেছে।

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে উৎপত্তি হওয়া এ ভাইরাস এরইমধ্যে রাজধানী বেইজিংসহ ২৯টি প্রদেশে ছড়িয়ে পড়েছে। চীনের সঙ্গে বাকি বিশ্বের সরাসরি বিমান যোগাযোগ থাকার কারণে ভাইরাসটি চীনের বাইরেও ছড়িয়ে পড়েছে।

জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, ভিয়েতনাম, তাইওয়ান, নেপাল, ফ্রান্স ও সৌদি আরবসহ অন্তত ১১টি দেশে এ ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে।

ঢাকা টাইমস/২৬জানুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :