ঢাকায় অপহৃত দুই শিক্ষার্থী উদ্ধার, আটক ৮

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২০, ১১:৩৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে দুই শিক্ষার্থীকে অপহরণের ঘটনায় জড়িত সন্দেহে আটজনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল। গতকাল শনিবার সন্ধ্যায় ডেমরা ও ফকিরাপুল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকেরা হলেন- মশিউর রহমান পাপ্পু, ইমতিয়াজ আহমেদ, মাহমুদুর রহমান রাসেল, তুষার, আরিফুল ইসলাম নিশান, শফিকুল ইসলাম, ফখর উদ্দিন ও নোমান। এ সময় তাদের কাছ থেকে অপহৃত এ-লেভেল পড়ুয়া তানজিম আল ইসলাম দিবস  ও ঢাকা কলেজের শিক্ষার্থী খালিদ হাসান ধ্রুবকে উদ্ধার করা হয়েছে। এছাড়া অপহরণ কাজে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র, পুলিশের পোশাক, নেশা জাতীয় ইনজেকশন, একটি প্রাইভেটকার ও তিনটি মোটরসাইকেলও উদ্ধার করা হয়েছে।

ডিএমপির গোয়েন্দা পুলিশের একটি সূত্র ঢাকাটাইমসকে আটজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। গোয়েন্দা পুলিশের ওই সূত্রটি ঢাকাটাইমসকে বলেন, আটককৃতরা পেশাদার অপহরণকারী চক্রের সদস্য। এর আগেও তারা গাড়ি ছিনতাইসহ নানা অপরাধ ঘটিয়েছে। এই দলের মাস্টারমাইন্ড হলো পাপ্পু। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলনে গ্রেপ্তারদের ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে মোহাম্মদপুরের তাজমহল রোডের মিনার মসজিদ এলাকা থেকে দিবস ও ধ্রুবকে অপহরণ করা হয়। অপহরণকারীরা দিবসের পরিবারের সদস্যদের কাছে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। শুক্রবার এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন দিবসের বাবা ফখরুল ইসলাম। থানা পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পশ্চিম বিভাগ অপহৃতদের উদ্ধার ও অপহরণকারীদের আটক করতে অভিযানে নামে।

ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এএ/এমআর