৫২ মেগাপিক্সেলের ফ্ল্যাগশিপ ফোন আনছে হুয়াওয়ে

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০২০, ১৪:৫৪ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২০, ১৪:১৮

কয়েক মাস কঠিন সমস্যার মুখোমুখি হওয়া সত্ত্বেও, চীনা ফোন নির্মাতা হুয়াওয়ে আসন্ন ফ্ল্যাগশিপ, পি ৪০ প্রো দিয়ে ঝড় তুলে বাজারে আনতে যাচ্ছে।

সম্প্রতি মার্চ মাসে উন্মোচন হতে যাচ্ছে হুয়াওয়ের নতুন ফ্ল্যাগশিপ পি৪০ প্রো। নতুন এক রিপোর্টে বলা হয়েছে ডিভাইসটিতে ব্যবহার করা হতে পারে সোনির তৈরি ৫২ মেগাপিক্সেল ক্যামেরা।

৫২ মেগাপিক্সেল ক্যামেরাটিতে থাকবে, সিক্সটিন ইন ওয়ান টেকনোলজি। কোয়াড বেয়ার সেন্সরের মাধ্যমে ফোর ইন ওয়ান টেকনোলজিকে সিক্সটিন ইন ওয়ান স্তরে নেওয়া হবে। গভীর অন্ধকারে ভিডিও এবং ছবি তুলতেই শুরু ব্যবহার করা হবে এই টেকনোলজি।

সম্প্রতি নতুন এই ডিভাইসটির ছবি ফাঁস করেছেন ইভান ব্লাস। স্মার্টফোনের সঠিক তথ্য ও ছবি ফাঁস করায় খ্যাতি রয়েছে তার। ছবিতে দেখা গেছে পি৪০ প্রো’র পেছনে রয়েছে পেন্টা ক্যামেরা ব্যবস্থা।

আর ডিভাইসটির কেসিং বানানো হয়েছে সিরামিক দিয়ে। ডিভাইসটির পেছনে উল্লম্বভাবে বসানো হয়েছে আয়তাকার ক্যামেরা মডিউল।পাঁচটি ক্যামেরা সেন্সরের মধ্যে একটি পেরিস্কোপ-ধাঁচের টেলিফটো লেন্স। মডিউলে রয়েছে লাইকা ব্র্যান্ডিং। মনে করা হচ্ছে, নতুন এই ডিভাইসটির স্ক্রিনের মাপ হবে ৬.৫ ইঞ্চি থেকে ৬.৭ ইঞ্চি। নতুন কিরিন ৯৯০ প্রসেসরের পাশাপাশি ৫জি মোডেম নিয়ে আসতে পারে হুয়াওয়ে পি৪০ প্রো।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/আরজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা