ছাত্রী হত্যায় কলেজ শিক্ষকের ফাঁসি, আইনজীবীর যাবজ্জীবন

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২০, ১৬:৩১ | আপডেট: ২৬ জানুয়ারি ২০২০, ১৭:০৩

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস

বরগুনায় এক কলেজছাত্রীকে হত্যার দায়ে এক কলেজ শিক্ষকের ফাঁসি ও এক আইনজীবীকে যাবজ্জীবন সাজার রায় দিয়েছে আদালত। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আলমগীর হোসেন পলাশ বরগুনার ঘটবাড়িয়া আদর্শ কলেজের প্রভাষক। যাবজ্জীবনপ্রাপ্ত মাঈনুল আহসান বিপ্লব তালুকদার বরগুনার আদালতের আইনজীবী। বিপ্লব ফাঁসির দণ্ডপ্রাপ্ত পলাশের ভগ্নিপতি।

রবিবার বরগুনার নারী ও শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। আদালত রিয়াজ নামে আলমগীরের এক সহযোগীকে সাত বছর কারাদণ্ড দিয়েছে। এছাড়া আলোচিত এ মামলায় এক নারী আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত। রায় ঘোষণার সময় আসামিরা সবাই আদালতে ছিলেন।

মামলার নথির বরাতে ওই আদালতের পিপি মোস্তাফিজুর রহমান বাবুল জানান, পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার বাসন্ডা গ্রামের আবদুল লতিফ হাওলাদারের ছেলে প্রভাষক পলাশের সঙ্গে অন্য একটি কলেজের এক ছাত্রীর প্রেমের সম্পর্ক ছিল। ২০১৭ সালের ২২ অক্টোবর পলাশ ওই ছাত্রীকে ভগ্নিপতি বিপ্লবের বাসায় নিয়ে হত্যা করেন। পরে লাশ টুকরো করে ড্রামে ভরে ঘরে লুকিয়ে রাখেন।

তিনি বলেন, পুলিশ ড্রাম থেকে লাশ উদ্ধার করার পর পলাশকে গ্রেপ্তার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে আমতলী থানায় হত্যা মামলা দায়ের করে। গ্রেপ্তার পলাশ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তদন্ত শেষে পুলিশ পলাশ, বিপ্লব, রিয়াজ ও এক নারীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

পিপি বাবুল বলেন, সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত তিনজনকে দোষী সাব্যস্ত করে এই শাস্তি দিয়েছে। আর ওই নারীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দিয়েছে আদালত।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/প্রতিনিধি/ডিএম)