ইস্ট ডেল্টায় চাকরিপ্রত্যাশীদের মিলনমেলা

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০২০, ১৭:৩২ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২০, ১৭:২৫

তিন হাজার চাকরিপ্রত্যাশী তরুণ ও ৩০টি দেশি-বিদেশি চাকরিদাতা প্রতিষ্ঠানের অংশগ্রহণে জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) আয়োজিত ‘প্লেসমেন্ট ডে ২০২০’। এতে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় তিন শতাধিক আবেদনকারীর সরাসরি লিখিত ও মৌখিক পরীক্ষাও নেয়া হয়, যা মোট অংশগ্রহণকারীর ১০ শতাংশ।

চট্টগ্রামে বসবাসরত তরুণদের ক্যারিয়ার গঠনে সহায়তা করার লক্ষ্যে শেঠ প্রপার্টিজ ও কেএসআরএম’র সহযোগিতায় গত শনিবার দিনব্যাপী এ চাকরি মেলা হয়। চট্টগ্রামের যেকোন বিশ্ববিদ্যালয়ের মধ্যে ইস্ট ডেল্টাই প্রথম এ ধরনের মেলার আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইডিইউর উপাচার্য অধ্যাপক সিকান্দার খান। সভাপতিত্ব করেন ইডিইউর কোষাধ্যক্ষ অধ্যাপক সামস উদ-দোহা। স্বাগত বক্তব্য দেন ইডিইউর নেটওয়ার্কিং অ্যান্ড প্লেসমেন্ট সেলের ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরী। মূল বক্তা ছিলেন গুগলের সাবেক কান্ট্রি ম্যানেজার কাজী মনিরুল কবির।

আরো ছিলেন, একুশে টিভির ব্যুরো প্রধান রফিকুল বাহার। সঞ্চালক ছিলেন আইবিএমের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাভিদ মাহবুব।

কাজী মনিরুল কবির বলেন, জীবনের বাঁকে বাঁকে মানুষ অনেক সময় দিশাহারা হয়ে পড়ে। দিক-নির্দেশনা দেয়ার জন্য অনেকেই থাকলেও দিন শেষে নিজেকেই নিজের পথ খুঁজে নিতে হয়। ইডিইউ প্লেসমেন্ট ডে আয়োজন করে দিলেও চাকরির যোগ্য হয়ে নিজের প্লেসমেন্ট নিজেকেই করতে হবে।

মতিউল ইসলাম নওশাদ বলেন, বিশ্ববিদ্যালয় উন্নত হলে শিক্ষার্থী ও এর সঙ্গে সম্পৃক্ত মানুষ উন্নত হয়। মানুষ উন্নত হলে দেশ উন্নত হয়। আমাদের প্রতিটি পদক্ষেপ, প্রতিটি ভূমিকা দেশের ইতিহাস ও ভবিষ্যৎ রচনা করে।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেঠ প্রপার্টিজ, কেএসআরএম, টেরাকোটা, বিএসআরএম, এমজিএইচ, গ্রামীণফোন, প্যাসিফিক জিন্স, রবি, কনফিডেন্স সিমেন্ট, এপিক প্রপার্টিজ, এলিট পেইন্ট, দি সিটি ব্যাংক লিমিটেড, কেনপার্ক ও রিজেন্সি, ফ্রোবেল একাডেমি, পিটুপি, র‌্যাংকস এফসি প্রপার্টিজ, মাইডাস সেফটি, সিপিডিএল, ভিভো, আকাশ ডিটিএইচ (বেক্সিমকো গ্রুপ), মমতা, আইডিপি, ট্যালেন্ট ম্যানেজমেন্ট, বিওয়াইএলসি ও লিডস বাংলাদেশ উল্লেখযোগ্য।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :