ঢাকার ভোটে সাংবাদিকদের বাইক ব্যবহারে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০২০, ২৩:২৬ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২০, ১৯:২১
ফাইল ছবি

আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটের কাজে সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারে কোনো বাধা নেই।

বিষয়টি জানিয়ে নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ পরিচালক মোহা. ইসরাইল হোসেন রবিবার দুই রিটার্নিং কর্মকর্তা, বিভাগী কমিশনার, ঢাকা মেট্রোপলিট্রন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সবাইকে চিঠি দিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন সংবাদ সংগ্রহের কাজে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা নির্বাচন কমিশন সচিবালয় হতে ইস্যুকৃত স্টিকারযুক্ত মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন। তবে কেন্দ্রের মধ্যে মোটরসাইকেল নিয়ে ঢুকতে পারবেন না। এক্ষেত্রে ব্যবহারকারী সাংবাদিকদের নির্বাচন কমিশন হতে ইস্যুকৃত সাংবাদিক পরিচয়পত্র সাথে থাকতে হবে।

এদিকে সকালে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে ইসি বিটের সাংবাদিকদের সঙ্গে আলোচনার সময় ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর বলেন, মোটরসাইকেল ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই নির্বাচন কমিশন থেকে সরবরাহ করা স্টিকার ও কার্ড এবং সাংবাদিকদের নিজ অফিসের পরিচয়পত্র সঙ্গে থাকতে হবে ।সাংবাদিকের এক প্রশ্নের জবাবে ইসি সচিব জানান, নির্বাচনের সংবাদ সংগ্রহ করার জন্য পুলিশ যেন সাংবাদিকদের সর্বাত্মক সহযোগিতা করে, সেজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সঙ্গে কথা বলবেন তিনি।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন থেকে জারি করা এক আদেশে জানানো হয়, ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে ৩০ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে ২ ফেব্রুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি থাকবে। আর ভোটের আগের দিন মধ্যরাত অর্থাৎ ৩১ জানুয়ারি রাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্বাচনী এলাকায় বন্ধ থাকবে যান চলাচল।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :