করোনাভাইরাসে চীনে নিহত বেড়ে ৮০

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২০, ১২:৩৫ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ১১:২৬

বিশ্বব্যাপী আতংক সৃষ্টি করা করোনাভাইরাসে চীনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০ জনে। এসব মৃত্যুর ব্যাপারে এর মধ্যেই নিশ্চিত হওয়া গেছে এবং বিশেষজ্ঞদের আশঙ্কা, এই সংখ্যা আরো বাড়তে পারে। এছাড়া মোট আক্রান্তের সংখ্যা তিন হাজারে পৌঁছেছে। খবর বিবিসির।

চীনের ন্যাশনাল হেলথ কমিশন সোমবার জানিয়েছে, করোনাভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশে। মৃত মানুষের সংখ্যা ৫৬ থেকে বেড়ে ৭৬ হয়েছে। বাকি ৪ জন অন্যত্র মারা গেছে।

চীনে করোনাভাইরাসে আগের থেকে আরও বেশি মানুষ সংক্রমিত হচ্ছে এবং এই ভাইরাসের বিস্তার আরও বাড়তে পারে বলে আশংকা প্রকাশ করেছে দেশটির হেলথ কমিশন।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে বলা হয়েছে, চীনে করোনাভাইরাসে ২ হাজার ৭৪৪ জন সংক্রমিত হয়েছে। তাদের মধ্যে তিন শতাধিক মানুষের অবস্থা আশঙ্কাজনক।

সম্প্রতি চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে ভয়ংকর এই ভাইরাস। ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ১৪টিরও বেশি শহর অবরুদ্ধ করে দিয়েছে চীন। সেখানে সকল ধরনের যান চলাচল ও বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে। এসব শহরে কেউ প্রবেশ করতে এবং বের হতে পারছেন না।

এছাড়া বিশ্বের বেশ কয়েকটি দেশে ইতোমধ্যেই করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বিশ্বের বেশিরভাগ দেশ এই ভাইরাসের বিষয়ে সতর্কতা জারি করেছে।

ঢাকা টাইমস/২৭জানুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :