‘ধবল ধোলাই’ এড়াতে মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২০, ১২:৩২ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ১১:৪৪

শুরুতে পাকিস্তান সফরে যেতে না চাইলেও আইসিসির হস্তক্ষেপে পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। ইতোমধ্যে ব্যাটিং ব্যর্থতায় দুইটি ম্যাচে পরাজয়ের স্বাদও পেয়েছে টাইগার বাহিনী। আজ বিকেল তিনটায় সর্বশেষ ম্যাচে হোয়াইটওয়াশ এড়াতে পাকিস্তানে বিপক্ষে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে নামবে মাহমুদুল্লাহ রিয়াদরা।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুইটিতে হেরে সিরিজ হাতছাড়া হয়েছে বাংলাদেশের। শেষ ম্যাচটি কেবল হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই।

পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে নাও নামা হতে পারে বাংলাদেশ দলের ব্যাটসম্যান সৌম্য সরকারের। চোটের কবলে পড়েছেন এই হার্ডহিটার। এমনিতেই প্রথম দুইটি ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে হারতে হয় বাংলাদেশকে, তার ওপর সৌম্যের চোটের খবর টাইগার শিবিরকে স্বাভাবিকভাবেই ভাবিয়ে তুলবে। সৌম্য না খেললে একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন।

এদিকে সৌম্য না খেলতে একাদশে জায়গা পাবেন বিপিএলে অসাধারণ পারফর্ম করা নাজমুল হাসান শান্ত। সৌম্যের চোট বাদেও শেষ ম্যাচে বেশ কিছু পরিবর্তনের আভাস দিয়েছেন টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো।

সংবাদমাধ্যমের সামনে ডোমিঙ্গো বলেন, ‘সবাইকে সুযোগ দিতে হবে। আমরা ২-০ ব্যবধানে সিরিজে পিছিয়ে। তিন খেলোয়াড় এখনো সুযোগ পায়নি, তারা অবশ্যই দলে আসবে এবং আমরা আরও পরিকল্পনা করব।’

সৌম্য বাদেও একাদশে ঢুকতে পারেন গতি দিয়ে বিপিএলে আলোচনায় আসা পেসার হাসান মাহমুদ। পেসার আল-আমিনের পরিবর্তে হাসানকে দেখা যেতে পারে তৃতীয় এই টি-টোয়েন্টি ম্যাচে। যদিও দুই ম্যাচেই ভালো করেছেন আল-আমিন। এইদিকে প্রথম দুই ম্যাচে একাদশের বাইরে ছিলেন পেসার রুবেল হোসেন। প্রথম ম্যাচে সাতে খেলা মিঠুন দ্বিতীয় ম্যাচে একাদশে জায়গা পাননি।

তবে শেষ অবধি দেখা যাক কয়টি পরিবর্তন নিয়ে হোয়াইটওয়াশ এড়াতে মাঠে নামে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৭ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :