গোপীবাগে বিএনপির হামলা পরিকল্পিত: এইচটি ইমাম

প্রকাশ | ২৭ জানুয়ারি ২০২০, ২০:০৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

রাজধানীর গোপীবাগে রবিবার দুপুরে নির্বাচনী প্রচারের সময় দুই পক্ষের মধ্যে যে সংঘর্ষের ঘটনা ঘটেছে সেটাকে বিএনপির পরিকল্পিত হামলা বলে দাবি করেছেন আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম। নির্বাচন বানচালের জন্য বিএনপি এই হামলা করেছে বলেও দাবি তার।

সোমবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়ে কমিশনের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন।

রবিবার রাজধানীর টিকাটুলী এলকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাকের প্রচারণার সময় আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়।

এ প্রসঙ্গে এইচটি ইমাম বলেন, ‘আমাদের কর্মীদের ওপর পূর্বপরিকল্পিতভাবে হামলা করা হয়েছে। সে তথ্য প্রমাণ নিয়ে আমরা আজ এসেছিলাম কমিশনে। এর আগে বিএনপির শক্তিশালী প্রতিনিধি দল এসেছিল, তাদের অনেক অভিযোগ ছিল। আসলে চোরের মায়ের বড় গলা। কারণ গতকালের হামলা সাজানো ও পূর্বপরিকল্পিত। বিএনপির ক্যাডাররা এমনভাবে এটি করেছেন যে তারা আগে থেকেই তৈরি হচ্ছিলেন।’

আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, ‘২০১৪/১৫ সালে অগ্নিসন্ত্রাসের সময় যারা জেলে ছিলেন, তাদের ঢাকায় নিয়ে আসা হয়েছে। বিভিন্নভাবে ষড়যন্ত্র করে তারা ঢাকায় বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছেন। বিএনপি-জামায়াতের সন্ত্রসীরা এমন কিছু করতে পারে, যাতে নির্বাচন বানচাল হয়ে যায়। কমিশনকে আমরা এসব তথ্য দিয়েছি। গতকাল (রবিবার) আমাদের অনেকে আহত হয়েছেন, আমাদের কর্মীদের, যাদের গুলি লেগেছে, তারা হাসপাতালে আছেন।’

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/জেআর/জেবি)