পুলিশের সাজানো মামলা থেকে সাংবাদিকের অব্যাহতি

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ২০:৩৮

পুলিশের সাজানো মামলা থেকে অব্যাহতি পেলেন সাংবাদিক মাসুদুর রহমান। সোমবার জামালপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ৪র্থ আদালতের বিচারিক হাকিম সোলায়মান  কবীর এ রায় দেন।

মাসুদুর রহমান মুভি বাংলা টিভিতে স্টাফ রিপোর্টার হিসেবে ঢাকায় কর্মরত রয়েছেন। এছাড়া তিনি জাতীয় দৈনিক জনতার সংবাদ পত্রিকার জামালপুর, বাংলা টিভি, জাতীয় দৈনিক সন্ধ্যা বানী ও  দৈনিক আলোচিত জামালপুর পত্রিকায় সরিষাবাড়ী প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

সাংবাদিক মাসুদুর রহমান ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর কয়েকটি অনলাইন পত্রিকায় “সরিষাবাড়ীতে লক্ষাধিক টাকায় থানা থেকে মুক্তি পেল সড়ক দুর্ঘটনায় আটককৃত ৪ জন” শিরোনামে সংবাদ প্রকাশ করেছিলেন।

ওই সংবাদে বলা হয়েছিল, ‘মাদারগঞ্জ উপজেলার পাঠাদহ গ্রামের মামুন মিয়া, মেহেদী, মারুফ, কয়ড়া বাজার এলাকার রাজ্জাককে আটক করে ১ লক্ষ ৭০ হাজার টাকায় গভীর রাতে গোপনে আপস-মীমাংসা হয়ে উৎকোচ গ্রহণ করে ছেড়ে দেন সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান।’

ওই সংবাদ প্রকাশের পর ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর রাতে তাকে এএসআই আনসার আলী মুঠোফোনে ধানাটা ব্রিজে আসতে বলেন। তিনি তার কথামত সেখানে গেলে এসআই ইমান আলী, এসআই আরিফুল ইসলাম, এসআই সাইফুল ইসলাম, এএসআই শাহাদৎ, এএসআই ফরহাদসহ ২০ পুলিশ সদস্য তাকে ওসি সাহেব ডেকেছে বলে থানায় নিয়ে যান। তার বিরুদ্ধে চোলাই মদ পান করেছে বলে এসআই ঈমান আলী বাদী হয়ে সরিষাবাড়ি থানায় একটি মামলা করেন। যার  মামলা নং-২৫ তারিখ ২৭-৯-২০১৮ ইং।  আদালতে প্রেরণের সময় ওসি তাকে আরো বিভিন্ন মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেন।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :