জাবি শিক্ষক সমিতির নির্বাচন: সভাপতি মামুন, সম্পাদক আমজাদ

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ২২:০৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্যপন্থি প্যানেল আওয়ামী লীগের একাংশ ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ থেকে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এ মামুন সভাপতি এবং উপাচার্যবিরোধী প্যানেল আওয়ামী লীগের একাংশ, বিএনপি এবং বামপন্থিদের ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ থেকে অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সোমবার সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে সন্ধায় প্রধান নির্বাচন কমিশনার এ কে এম আবুল কালাম এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে উপাচার্যপন্থি প্যানেল থেকে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান সহসভাপতি ও ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশনের অধ্যাপক মো. মোতাহার হোসেন কোষাধ্যক্ষ এবং উপাচার্যবিরোধী প্যানেল থেকে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এছাড়া সদস্য পদে উপাচার্যপন্থি প্যানেল থেকে ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ইসমত আরা, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ফখরুল ইসলাম এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মাহ্ফুজা খাতুন ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক হুসাইন মো. সায়েম নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে উপাচার্যবিরোধী প্যানেল থেকে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন, রসায়ন বিভাগে অধ্যাপক মাহবুব কবির, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক উম্মে সায়কা ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হোসনে আরা সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :