কাঁদলেন-কাঁদালেন লেবাননের বিদায়ী রাষ্ট্রদূত মোতালেব

ওয়াসীম আকরাম, লেবানন
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২০, ২২:৩১

বাংলাদেশ দূতাবাস ও লেবাননের জ্বল সীমানায় অবস্থানরত বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিজয়ের উদ্যোগে ১৩তম মেডিক্যাল ক্যাম্প উদ্বোধনকালে বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার জানালেন লেবানন থেকে তার বিদায়ের বিষয়ে। লেবানন থেকে বিদায় নিয়ে অল্প কিছুদিন পর তিনি দেশে ফিরে যাবেন। তার মেয়াদকাল শেষ হয়েছে। কথাগুলো বলতে গিয়ে তিনি আবেগাপ্লুত হয়ে যান।

কান্নাজড়িত কন্ঠে তিনি বক্তব্য দেন। এসময় অনেক প্রবাসীও নীরবে চোখের পানি মুছতে থাকেন। কারো দাবি ছিল, এই রাষ্ট্রদূতকেই রাখা হোক, আবার কারো দাবি- তার মত ভাল রাষ্ট্রদূত যেন ফের এই দূতাবাসে আসেন।

রাষ্ট্রদূত বলেন, মানুষের সেবা করার সুযোগ সবাই পান না। তিনি লেবানন প্রবাসীদের সেবা করার সুযোগ পেয়ে আল্লাহর দরবারে লাখ শুকরিয়া জানান।

তিনি দূতাবাসের কর্মকর্তাদের উদ্দেশে বলেন, তার রেখে যাওয়া প্রবাসীদের সকল কাজ যেন সম্পন্ন করা হয়। যেমন জেল-জরিমানা ছাড়া দেশে যাওয়া, নিয়মিত ফ্রি মেডিক্যাল ক্যাম্প করা, পাসপোর্টের কপি দিয়ে নতুন পাসপোর্ট নবায়ন ও আকামা করার সুযোগ করে দেয়া- যা প্রক্রিয়াধীনসহ সকল কল্যাণমূলক কাজের যেন ধারাবাহিকতা রাখা হয়।

প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, আমি আপনাদের সেবা দেয়ার চেষ্টা করেছি। হাজার হাজার প্রবাসীদের দোয়া ছিল বলেই অনেক কঠিন কাজগুলো সহজভাবে করতে পেরেছি।

সকলের মঙ্গল কামনা করে তিনি বলেন, আপনারা যে উদ্দেশ্য নিয়ে প্রবাসে এসেছেন, সেই উদ্দেশ্য সফল হয়ে যেন যার যার পরিবার-পরিজনকে সুখে রাখতে পারেন- সেই কামনা করি।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :