করোনাভাইরাস: পশ্চিমবঙ্গ সীমান্তে ভারতের নজরদারি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২০, ০৮:৫৬

চীন থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নিউমোনিয়া সদৃশ করোনাভাইরাস আতঙ্ক বেড়েছে ভারতের পশ্চিমবঙ্গে। সম্প্রতি এক চীনা নাগরিককে এই ভাইরাসে আক্রান্ত অবস্থায় কলকাতার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপরই পশ্চিমবঙ্গ সীমান্তে বাড়তি নজরদারি করছে ভারতের স্বাস্থ্যমন্ত্রণালয়। খবর ইন্ডিয়াটুডের।

তবে পশ্চিমবঙ্গের বাংলাদেশ সীমান্তে নজরদারির ব্যাপারে কিছু জানায়নি ভারতীয় সংবাদমাধ্যম। তারা মূলত নেপাল সীমান্তে সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করেছে। ভারতের স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, ভারত-নেপাল সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। পশ্চিমবঙ্গে ঢোকার সীমান্ত এলাকা পানিট্যাঙ্কিতে নজর রাখা হচ্ছে।

এর আগে ভারতের সংবাদমাধ্যম জানায়, জো হুয়ামিন নামের এক চীনা নারী কয়েকটি দেশ ভ্রমণ করে পশ্চিমবঙ্গে ফিরলে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। ভারতের অন্য চারটি রাজ্যে আক্রান্তের খবর আগে এলেও বাংলাদেশের সীমান্তবর্তী পশ্চিমবঙ্গে জো হুয়ামিনই করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী। এরপরই পশ্চিমবঙ্গ সীমান্তে নজরদারি আরও বাড়িয়েছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীনের মধ্যবর্তী হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে নিউমোনিয়া সদৃশ ছোয়াছে করোনাভাইরাস। চলতি মাসের মাঝামাঝি এসে প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্তের সন্ধান মেলে বিশ্বের বিভিন্ন দেশে। এরইমধ্যে চীনে অন্তত ১০৪ জন মারা গেছে বলে দেশটির সরকারি হিসাবে বলা হচ্ছে। আর আক্রান্ত হয়েছে অন্তত চার হাজার। যদিও আক্রান্তের এই সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে বলে স্টেট টাইমস জানিয়েছে।

ঢাকা টাইমস/২৮জানুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :