জার্মানিতে স্টেশনারি পণ্যের মেলায় বাংলাদেশের প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবদেক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২০, ১৮:১৪

জার্মানির ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত চার দিনের অফিস ও স্টেশনারি মেলায় অংশগ্রহণ করেছে বাংলাদেশের প্রতিষ্ঠান। বাংলাদেশের প্রতিনিধিত্ব করে ম্যাটাডর বলপেন ইন্ডাস্ট্রি।

মঙ্গলবার আয়োজন সংস্থা মেসে ফ্রাঙ্কফুর্ট বাংলাদেশের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গিফট র‍্যাপিং পেপার হোক বা অফিস বা স্কুলের সরঞ্জাম, সব ক্ষেত্রেই লক্ষ্য করা গেছে নিত্যনতুন ট্রেন্ড। নানারকমের কাগজ, অফিসের জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি, স্টেশনারি পণ্য, একেবারেই সাধারণ ব্যবহারের জন্যে হোক বা কারিগরি গুণসম্পন্ন বিশেষ পণ্য, পেপার ওয়ার্ল্ড প্রদর্শনী তুলে ধরেছে সবটাকেই, অত্যন্ত যত্নের সাথে এবং পেশাদারি কুশলতায়।

২৮ জানুয়ারি শেষ হয়েছে ‘পেপার ওয়ার্ল্ড ফ্রাঙ্কফুর্ট’ নামের চার দিনের এ প্রদর্শনী। আধুনিক অফিস ও বেসরকারি স্টেশনারি খাতের বিভিন্ন পণ্যের উদ্ভাবক ও প্রস্তুতকারকরা এতে অংশ নেয়।

আয়োজকরা জানান, বিশ্ববাজারে এই বছরে পেপার ওয়ার্ল্ডে আসা পাইকার, খুচরা ব্যবসায়ী এবং বই বিক্রেতাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল নানা রকম উদ্ভাবনী ব্যবসায়িক ধারণা। যা তাদের ভবিষ্যৎ পরিকল্পনায় অনেক সাহায্য করবে। চার দিনের এই প্রদর্শনীতে তিন হাজারেরও বেশি প্রদর্শক তাদের পণ্যের প্রচারণা করেন এবং ৩৫ হাজারের বেশি বাণিজ্য দর্শক নতুন ট্রেন্ড এবং নানা উদ্ভাবনী পণ্য দেখার সুযোগ পান।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :