ডুসাপের সভাপতি ইরফান, সম্পাদক আরাফাত

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২০, ১৯:৪৪
শাহরিয়ার ইরফান ও ইয়াসিন আরাফাত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ পটিয়া (ডুসাপ)'র আগামী এক বছরের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন শাহরিয়ার ইরফান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইয়াসিন আরাফাত।

মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সিনেট প্রাঙ্গণে সংগঠনটির এক জরুরি সভায় সভাপতি, সাধারণ সম্পাদকসহ পাঁচ সদস্যের আংশিক কমিটি ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী রায়হানুল হক। এছাড়া উপনির্বাচন কমিশনার হিসেবে ছিলেন জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের মো. শহীদুল ইসলাম।

সংগঠন সূত্রে জানা যায়, নবনির্বাচিত সভাপতি শাহরিয়ার ইরফান মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আর সাধারণ সম্পাদক ইয়াছিন আরাফাত ফিন্যান্স বিভাগের একই বর্ষের শিক্ষার্থী। এছাড়া প্রথম সহ-সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ম্যানেজমেন্ট বিভাগের ওফা চৌধুরী, দ্বিতীয় সহ-সভাপতি ফিন্যান্স বিভাগের প্রান্ত বড়ুয়া এবং প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এর রাজন সেন রাজ। তারা সবাই চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

সংগঠনের নবনির্বাচিত সভাপতি শাহরিয়ার ইরফান তার এক প্রতিক্রিয়ায় সংগঠনের কল্যাণে কাজ করে যাওয়ার আশা প্রকাশ করেছেন। একই সঙ্গে সদস্যদের সহযোগিতা প্রত্যাশা করেছেন।

সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত নবীনদের নিয়ে কাজ করার কথা জানিয়ে বলেন, সবার সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে আমরা কাজ করে যাব। সদস্যদের নিয়ে সংগঠনকে আরও বেশি গতিশীল করব।

এসময় ডুসাপের গত কমিটির সভাপতি আবদুল্লাহ আল নোমান এবং সাধারণ সম্পাদক আরাফাত হোসেন চৌধুরীসহ সংগঠনটির প্রায় সকল সদস্য উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ‘শিক্ষা-ভ্রাতৃত্ব-সহযোগিতা’ স্লোগানকে সামনে রেখে ২০১৩ সা‌লে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত চট্টগ্রাম জেলার প‌টিয়া উপ‌জেলার শিক্ষার্থীদের নিয়ে 'ডুসাপ' নামক এই সংগঠন প্রতিষ্ঠিত হয়। সদস্যবৃন্দ তাদের চিন্তাধারা, সৃজনশীলতা এবং ভালোবাসা দিয়ে ‘ডুসাপ’কে একটি পরিবার এবং অনন্য সংগঠনে পরিণত করেছেন। পটিয়ার ছাত্র-ছাত্রী এবং মানুষের সার্বিক কল্যাণেও এই সংগঠন কাজ করে যাচ্ছে।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এমআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :