মির্জাপুর থানায় পুলিশ ক্লিয়ারেন্সে কমপক্ষে ৩ হাজার টাকা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২০, ২২:২৮

টাঙ্গাইলের মির্জাপুরে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য সর্বনিন্ম তিন থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে বলে অভিযোগ করেছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজাহারুল ইসলাম। মঙ্গলবার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় তিনি মির্জাপুর থানা পুলিশের বিরুদ্ধে এ অভিযোগ করেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভায় নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের সভাপতিত্বে অন্যদের মধ্যে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, নারী ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা, মির্জাপুর প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আফতার শেখসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান।

ভাইস চেয়ারম্যান ক্ষোভ প্রকাশ করে বলেন, বিদেশগামীদের জন্য পুলিশ ক্লিয়ারেন্স আবশ্যক। এজন্য প্রত্যেককে সোনালী ব্যাংকে ৫০০ টাকা ব্যাংক ড্রাফ করে অনলাইনে আবেদন করতে হয়। পরে আবেদনের কপি থানায় জমা দিতে হয়। তখন সংশ্লিষ্ট ব্যক্তির কাছে থানা পুলিশ মোটা অংকের টাকা দাবি করেন। পরে দেন-দরবার করে তা সর্বনিন্ম তিন থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত আদায় করা হয় বলে তিনি অভিযোগ করেন।

ভাইস চেয়ারম্যানের অভিযোগের জবাবে সভায় উপস্থিত থানা পুলিশের প্রতিনিধি এসআই আফতার শেখ বলেন, অভিযোগটি খতিয়ে দেখা হবে।

এ ব্যাপারে মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :