নোবিপ্রবিতে শিক্ষকদের ক্লাস-পরীক্ষা বর্জন

প্রকাশ | ২৯ জানুয়ারি ২০২০, ১৭:৩৪

নোবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস

অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের (ডিবিএ) শিক্ষকরা। শিক্ষকের সঙ্গে শিক্ষার্থীর অসঙ্গতিমূলক আচরণ নিয়ে বিভাগের শিক্ষকরা এই কর্মসূচি ঘোষণা করেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের এমবিএ ক্লাস টেস্ট পরীক্ষায় এক শিক্ষকের সঙ্গে শিক্ষার্থী দুর্ব্যবহার করেন। পরে ভুক্তভোগী শিক্ষক ক্লাস ত্যাগ করে বিভাগীয় চেয়ারম্যানকে বিষয়টি জানান।

ওই শিক্ষার্থীর দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে বুধবার থেকে সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জন করেন বিভাগের সব শিক্ষক। 

এ বিষয়ে জানতে চাইলে ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মাহবুবুর রহমান বলেন, ‘শিক্ষকদের সম্মান করা শিক্ষার্থীদের দায়িত্ব ও কর্তব্য। সেখানে এমবিএ’র একজন শিক্ষার্থী কীভাবে একজন শিক্ষকের সঙ্গে বেয়াদবি করে আমার বোধগম্য নয়। আমাদের সহকর্মীর সঙ্গে যে অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে আমরা এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবগত করেছি।  বিশ্ববিদ্যালয় প্রশাসন এই ঘটনার দৃষ্টান্তমূলক বিচার না করা পর্যন্ত সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জন করা হবে বলে তিনি জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘অভিযুক্ত ওই শিক্ষার্থীকে আমরা সাময়িক বহিষ্কার করেছি। ঘটনার তদন্ত করে এর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করব।’

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/কেএম/এলএ)