ছেলের বিরুদ্ধে মায়ের নির্যাতনের অভিযোগ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০২০, ১৭:৪৯ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২০, ১৭:৪৮

ভোলার চরফ্যাশন উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী শামিম মাহমুদ শিমুলের বিরুদ্ধে মাদক সেবন করে মাকে নির্যাতন করার অভিযোগ করেছেন তার মা সাহানা পারভীন। বুধবার দুপুরে ভোলা শহরের একটি পত্রিকা অফিসে সংবাদ সম্মেলনে তিনি বলেন, তার জমি ও দোকান দখল করার জন্য ছেলে তাকে নির্যাতন করেছেন।

ছেলের বিচার চেয়ে ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আল ছিদ্দিকের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন তিনি। তার বাড়ি চরফ্যাশন উপজেলার পৌরসভা ৫ নম্বর ওয়ার্ডের শরীফপাড়া এলাকায়।

সংবাদ সম্মেলনে সাহানা পারভীন বলেন, তিনি দীর্ঘ প্রায় ৪৩ বছর ধরে চরফ্যাশন পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের শরীফপাড়ায় বসবাস করছেন। তার দুই ছেলে এক মেয়ে। মেয়ের বিয়ে হয়েছে। ছোট ছেলে মো. মাহমুদুল হাসান মায়ের সঙ্গে থাকে। বড় ছেলে মো. শামিম মাহমুদ শিমুল চরফ্যাশন উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী পদে কর্মরত। পারিবারিক কলহের কারণে গত ১৬ বছর ধরে স্ত্রী ও সন্তানদের নিয়ে আলাদা বসবাস করছেন বড় ছেলে শিমুল।

ভুক্তভোগী এই মা জানান, চরফ্যাশনের শরীফপাড়ার বাড়িটির ৮২ শতাংশ জমি তার নামে। ওই জমিতে তার বসতঘর ও কিছু দোকানপাট রয়েছে। যেগুলো তিনি ভাড়া দিয়ে সংসার চালান। কিন্তু তার বড় ছেলে দীর্ঘদিন ধরে তাকে ওই জমি ও দোকানঘর তার নামে লিখে দিতে চাপ দিয়ে আসছে। সম্পত্তি লিখে না দেয়ায় স্থানীয় রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে এবং মাদকাসক্ত বন্ধুদের দিয়ে মা ও ভাই-বোনদের ওপর নির্যাতন চালাচ্ছে। গত কিছুদিন আগে শিমুল স্থানীয় মাস্তানদের দিয়ে মায়ের দোকানের ভাড়াটিয়াদের মারধর করে দোকানের তালা ভেঙে তিনটি দোকান দখল করে নিয়েছে। প্রতিনিয়ত তিনি মাকে মানসিক নির্যাতন ও গালমন্দ করে আসছেন। মা যেন বাড়ি থেকে চলে যান। প্রতিনিয়ত ছোট ভাইকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে যাচ্ছে শিমুল।

অভিযুক্ত শামিম মাহমুদ শিমুলের সঙ্গে যোগাযোগ করে অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, শামিম মাহমুদ শিমুলের বিরুদ্ধে তার মা সাহানা পারভীন লিখিত অভিযোগ দিয়েছেন। ইতোমধ্যে শিমুলকে মনপুরায় বদলি করা হয়েছে। এবং তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :