স্বজনদের নিকট ফিরলেন সেই শতবর্ষী বৃদ্ধা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০২০, ১৯:১৬ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২০, ১৯:১৪

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারের কল্যাণে অবশেষে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর স্টেশন থেকে উদ্ধার হওয়া শতবর্ষী সেই বৃদ্ধাকে তার পরিবার ও স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ওই বৃদ্ধার নাম রাহেলা খাতুন। তিনি যশোর জেলার ঝিকরগাছা উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত. নবী ম-লের স্ত্রী। মঙ্গলবার রাহেলা খাতুনের পরিচয় নিশ্চিত হওয়ার পর রাতেই তাকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

বিভিন্ন গণমাধমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে রহনপুর স্টেশনের পরিত্যক্ত একটি প্ল্যাটফর্মে শতবর্ষী ওই বৃদ্ধার অসহায় অবস্থায় পড়েছিলেন। এই খবর প্রচার হলে ১২ জানুয়ারি রাতে রহনপুর পুলিশ তদন্ত ফাঁিড়র এএসআই তৌহিদ ম-ল ও ডিএসবি সদস্য নুরুন্নবী তাকে উদ্ধার করে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। হাসপাতালে ভর্তির পর রহনপুর পৌরসভার মেয়র ও স্থানীয় প্রশাসন তার দেখাশোনা করে আসছিলেন।

পরে গোমস্তাপুর উপজেলা প্রশাসন ওই বৃদ্ধার সন্ধান চেয়ে আবারো প্রশাসনের সরকারি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রচার চালায়। ১৭ দিন পর মঙ্গলবার তার স্বজনরা গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিচয় নিশ্চিত হয়। পরে বৃদ্ধাকে নিতে আসা তার স্বজনরা ও জনপ্রতিনিধি অঙ্গীকারনামায় স্বাক্ষর করে। এরপর ওইদিন রাতেই যশোর নিজ বাড়ির পথে রওনা হন রাহেলা।

রাহেলার পুত্রবধূ রহিমা বেগম বলেন, ‘যশোরের বেনাপোলে ছোট ছেলের বাড়িতে বেড়াতে গিয়ে আর বাড়ি ফিরে আসেননি শাশুড়ি। অনেক খোঁজাখুঁজি করে পাওয়া যায়নি। তিনি বলেন, ভুলক্রমে খুলনা থেকে রহনপুরগামী মহানন্দা ট্রেনযোগে রহনপুরে চলে আসেন রাহেলা। এরপর থেকেই তিনি নিখোঁজ।

এদিকে গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান বলেন, আমরা যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসনের সহযোগিতা নিয়ে নিশ্চিত হয়েছি- শতবর্ষী এই বৃদ্ধার পরিচয়। আমরা তাকে তার পরিবারের কাছে অঙ্গীকারনামায় স্বাক্ষর করে রাত ৯টার দিকে হস্তান্তর করেছি। তবে সেখানকার প্রশাসনের নজরদারিতে রাখার কথাও বলেন।

এ সময় উপস্থিত ছিলেন- রহনপুর পৌর মেয়র তারিক আহমদ রহনপুর পুলিশ ফাঁড়ির তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আব্দুল মালেক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাবিবুর রহমান, ওই বৃদ্ধার ছেলে আবুল কাশেম, পুত্রবধূ রহিমা বেগম, রামচন্দ্রপুর এলাকার ইউপি সদস্য বিল্লাল হোসেন ও প্রতিবেশী মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :