দুই সিটিতে ১৫৯৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জানুয়ারি ২০২০, ২১:০২ | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২০, ২০:৫৯

ঢাকার দুই সিটি নির্বাচনে ৬৪ দশমিক ৭১ শতাংশ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ)। যে কারণে এসব কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত ফোর্স নিয়োগ করবে নির্বাচন কমিশন (ইসি)। ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটের নিরাপত্তায় ৪০ হাজারের বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

গতকাল ঢাকার দুই অংশের রিটানিং কর্মকর্তার দেয়া তথ্য মতে, দুই সিটিতে ২ হাজার ৪৬৮ কেন্দ্রের মধ্যে ১ হাজার ৫৯৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। আর সাধারণ কেন্দ্র রয়েছে ৮৭১টি। অর্থাৎ ৬৪ দশমিক ৭১ শতাংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

ঢাকা উত্তর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম জানান, উত্তর সিটিতে ১ হাজার ৩১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ)কেন্দ্র ৮৭৬টি। আর সাধারণ কেন্দ্র ৪৪২টি।

আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন জানান, দক্ষিণ সিটিতে ভোটকেন্দ্র আছেন ১ হাজার ১৫০টি। এর মধ্যে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কেন্দ্র ৭২১টি। আর সাধারণ কেন্দ্র ৪২৯টি।

দুই রিটার্নিং কর্মকর্তার দেওয়া তথ্য এক করলে দেখা যায়, দুই সিটিতে ২ হাজার ৪৬৮ কেন্দ্রের মধ্যে ১ হাজার ৫৯৭টি কেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ)। আর সাধারণ কেন্দ্র রয়েছে ৮৭১টি। অর্থাৎ ৬৪ দশমিক ৭১ শতাংশ কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

রিটার্নিং কর্মকর্তারা জানান, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দেওয়া তথ্যানুযায়ী গুরুত্বপূর্ণ ও সাধারণ কেন্দ্রের তালিকা করেছেন।

নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর জানান, পুলিশসহ অন্য বাহিনীর ১৮ জন করে সদস্য ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রে নিয়োজিত করা হবে। আর সাধারণ কেন্দ্রে ১৬ জন করে সদস্য নিয়োজিত থাকবেন।

এবার পাঁচদিনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্য মোতায়েন থাকবেন। ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত মাঠে থাকবেন তারা।

ঢাকাটাইমস/২৯জানুয়ারি/বিইউ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :