স্মার্টফোনপ্রেমীদের জন্য আসছে মটোরোলা এজ প্লাস

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জানুয়ারি ২০২০, ১৪:২৬ | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২০, ১১:৫০

স্মার্টফোন কোম্পানিগুলো একের পর এক দারুণ দারুণ ফিচারসহ স্মার্টফোন বাজারে এনে সকলকে একেবারে তাক লাগিয়ে দিচ্ছে। এবারে সেরকমই একটি দুর্দান্ত ফোন লঞ্চ করতে চলেছে মোটোরোলা। আগামী ২৩শে ফেব্রুয়ারী আমেরিকাতে লঞ্চ হতে চলেছে মটোরোলা এজ প্লাস।

মোটোরোলার এই ফোনে থাকছে Android 10 অপারেটিং সিস্টেম।

1.8 GHz অক্টাকোর প্রসেসর।

12 GB RAM।

গিকবেঞ্চ -এর তথ্য অনুযায়ী এই ফোনের মাদারবোর্ডের কোডনেম দেওয়া হয়েছে 'বার্টন'। এসওসি-এর এই কোডনেম আগে দেখা যায় নাই কোথাও। আর কিছুদিনের মধ্যেই একটি দুর্দান্ত ফিচার সহ এবং অসাধারণ ক্যামেরা সহ একটি স্মার্টফোন পেতে চলেছে স্মার্টপ্রেমীরা।

উল্লেখ্য, মোটোরোলা তাদের প্রথম অ্যান্ড্রোয়েড স্মার্টফোন তৈরি করেছিল ২০০৯ সালে। মোটোরোলার প্রথম অ্যান্ড্রোয়েড ট্যাবলেট তৈরি হয়েছিল ২০১১ সালে। ২০১১ সালেই মোটোরোলা সংস্থা বিভক্ত হয়ে যায় এবং মোটোরোলা মোবিলিটি গুগলের হাত হয়ে চলে যায় লেনোভো সংস্থার কাছে। ২০১৯ সালে বাজারে আসে মোটোরোলার রেজর। এইবার আসতে চলেছে এজ প্লাস। দিন কয়েক আগে টুইটারে ইভান ব্লাস জানিয়েছিলেন আমেরিকায় এই ফোন লঞ্চ হবে। থাকবে হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন। ফোন লঞ্চের প্রাক মুহূর্তে আরও কিছু তথ্য জানা গেলেও জানা যেতে পারে কিন্তু এখন আর বেশি কিছু জানা যায়নি। (ঢাকাটাইমস/৩০জানুয়ারি/আরজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা