বাড়ি নির্মাণে যুবলীগ নেতার বাধার অভিযোগ

প্রকাশ | ৩০ জানুয়ারি ২০২০, ২২:১৫

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝালকাঠির রাজাপুরে চাঁদার টাকা না পেয়ে নির্মাণকাজ বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মঠবাড়ি গ্রামের রিকশাচালক নিজের পৈত্রিক ভূমিতে বসতঘর নির্মাণ শুরু করলে স্থানীয় যুবলীগ নেতা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা না পেয়ে নির্মাণ কাজ বন্ধ করতে আদালতের মাধ্যমে ১৪৪ ধারা জারি করে। 

মঠবাড়ি গ্রামের আলী আকব্বরের ছেলে রিকশাচালক বাবুল জানান, পৈত্রিক জমিতে ৩০ বছর ধরে বসবাস করে আসছিলেন। ধার দেনা করে এবং এনজিও থেকে কিস্তি তুলে থাকার জন্য একটি আধা পাকা ঘর তুলতে গেলেই বাধা হয়ে দাঁড়ায় ওয়ার্ড যুবলীগ সভাপতি বাহারুল হাওলাদার, স্থানীয় আলী আহম্মদ ও নুর হোসেন। পাকা ঘড় তুলতে হলে তাদের ৫০ হাজার টাকা চাঁদা দিতে হবে।  না দিলে কাজ বন্ধ করে দেবে। তাদের টাকা না দেয়ায় হুমকি দিয়েছেন। তাতেও কাজ বন্ধ না করায় আদালতের মাধ্যমে ওই জমিতে নিষেধাজ্ঞা চেয়েছেন। আমরা আদালতের কাছে শ্রদ্ধাশীল হয়ে আমাদের ঘরের নির্মাণ কাজ বন্ধ রেখেছি। 

তিনি আরও বলেন, আমাদের রেকর্ড করা জমি থেকে বাহারুলরা রাস্তা নিয়ে ঝামেলা করে। এ নিয়ে শালিস মীমাংসা চলছিল। এর মাঝেই তারা আদালত থেকে নিষেধাজ্ঞা এনেছে।

অন্যদিকে রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি বাহারুল হাওলাদার বলেন, আমি বা আমরা কেউ তাদের কাছে কোনো চাঁদা চাইনি। আমরা ওই জমির পাশ থেকে বের হওয়ার জন্য একটা রাস্তা চেয়েছি। রাস্তার জায়গা না দেয়ায় আদালতের মাধ্যমে নিষেধাজ্ঞা চেয়েছি। যাতে মিমাংসার মাধ্যমে রাস্তার জায়গা পেতে পারি।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/কেএম/এলএ)