সিলেটে ‘আল্লাহর দলের’ নয় সদস্য আটক

ব্যুরো প্রধান, সিলেট
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২০, ২২:৪০

সিলেট নগরীর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র নয়জন সদস্যকে আটক করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা। গত বুধবার রাত সাড়ে ১০টায় নগরীর আরামবাগ এলাকার একটি বাসা থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার মাহিদুজ্জামান।

আটকরা হলেন, বগুড়ার বড়কুমিয়া এলাকার মানিক আকন্দ (৩২), নোয়াখালীর কৃঞ্চপুর গ্রামের জহির উদ্দিন বাবর (২০), সিলেটের জকিগঞ্জ উপজেলার মানিকপুর গ্রামের রাসেল আহমদ(২৪), কুমিল্লার রাজমঙ্গলপুর গ্রামের আবুল কালাম আজদ(২০), জকিগঞ্জের খাপনা গ্রামের কামাল আহমদ (২৫), সুনামগঞ্জের শাহপুর গ্রামের তমি উদ্দিন সুমন (৩০), রাজশাহীর চেওখালী গ্রামের আশরাফুল ইসলাম (২৯), সিলেটের হায়দরপুর এলাকার জুয়েল আহমদ (২৪) ও সিলেটের গোলাপগঞ্জের নলুয়া গ্রামের স্বপন আহমদ(২১)।

পুলিশ সুপার মাহিদুজ্জামান জানান, গোপন সংবাদে পুলিশের এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা জানতে পারেন সিলেট নগরীর শাহপরান থানাধীন আরামবাগ ১৭ নম্বর আলেয়া নীড় বাসায় কয়েকজন অবস্থান করে জঙ্গি কার্যক্রম চালাচ্ছে। আটকদের কয়েকজন দীর্ঘদিন ধরে সেখানে বসবাস করছিল। তারা সিলেটের বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা স্বীকার করেছেন তারা আল্লাহর দলের সদস্য।

আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি, ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার এবং নাশকতা সৃষ্টির উদ্দেশে তারা সেখানে গোপন বৈঠক করছিলেন। তাদের কাছ থেকে রেজিস্টার বুক, মোবাইল ফোনসহ নগদ টাকা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সন্ত্রাসীবিরোধী আইনে শাহপরান থানায় মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :