রাজশাহীর কৌশিক হত্যা মামলা তদন্তে সিআইডি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২০, ২৩:১৩

রাজশাহীর কৌশিক প্রামানিক মিঠু হত্যা মামলার তদন্তের দায়িত্ব নিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি চিঠি হাতে পেয়েছেন নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ। তিনিই বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত কৌশিক প্রামানিক মিঠু বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর বড় ভাই।

১৬ জানুয়ারি সকালে নগরীর মতিহার থানার ধরমপুর আমজাদের মোড় এলাকায় সন্ত্রাসীদের হামলায় নিহত হন তিনি।

এ ঘটনায় দেবাশিষ প্রামানিক দেবু হত্যা মামলা করেছেন। এতে চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও চার-পাঁচজনকে আসামি করা হয়। এদের মধ্যে পুলিশ শুধুমাত্র মো. রায়হান নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে। প্রধান আসামিসহ অন্যরা এখনও পলাতক।

প্রধান আসামির নাম সজিবুল হক সজিব। নগরীর ধরমপুর এলাকায় তার বাড়ি। বাবার নাম মৃত আমিন। এজাহারভুক্ত অন্য তিন আসামির বাড়িও মতিহার থানা এলাকায়। তারা সবাই জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। পুলিশ তাদের নাগাল পাচ্ছে না। এ অবস্থায় সিআইডি নিজেই চাঞ্চল্যকর এ হত্যা মামলাটির তদন্তের দায়িত্ব নিল। মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরান হোসেন মামলাটির তদন্ত করছিলেন।

ওসি মাসুদ পারভেজ বলেন, মামলাটি সিআইডিতে হস্তান্তরের জন্য তিনি বৃহস্পতিবার এ একটি চিঠি হাতে পেয়েছেন। চিঠিতে রাজশাহী সিআইডির বিশেষ পুলিশ সুপার স্বাক্ষর করেছেন। চিঠিতে বলা হয়েছে, সিআইডির একজন অতিরিক্ত মহাপরিদর্শকের নির্দেশে মামলাটির তদন্তের দায়িত্ব তারা নিচ্ছেন। রাজশাহীর সিআইডির এসআই আতাউর রহমান মামলার তদন্ত করবেন।

ওসি বলেন, সিআইডি যেসব মামলা গুরুত্বপূর্ণ মনে করে সেগুলো তারা নিজেরাই তদন্তের দায়িত্ব নিতে পারে। কৌশিক হত্যা মামলাটিও সিআইডি নিয়েছে। দুই-এক দিনের মধ্যেই মামলার নথিপত্র সিআইডির তদন্ত কর্মকর্তাকে বুঝিয়ে দেয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :