বিএনপির এজেন্টদের কেন্দ্রে ঢুকতে বাধার অভিযোগ তাবিথের

প্রকাশ | ০১ ফেব্রুয়ারি ২০২০, ১০:৩৬ | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২০, ১১:৩২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

কেন্দ্রে এজেন্ট ঢুকতে না দেওয়ার অভিযোগ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

শনিবার সকাল সাড়ে আটটার দিকে রাজধানীর গুলশানে মানারাত ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্রে নিজের ভোট দেওয়ার পর সাংবাদিকদের সামনে তিনি এ কথা বলেন।

তাবিথ আউয়াল বলেন, ’১৮, ১৯ ও ৩৬ নম্বর কেন্দ্রে আমাদের এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি। সরকারি দল আমাদের বিজয় নিশ্চিত জেনে তারা আমাদের এজেন্টদের ভয়ভীতি দেখাচ্ছে। আমরা এ বিষয়ে নির্বাচন কমিশনসহ মাঠে থাকা প্রশাসনের কাছে অভিযোগ আকারে জানিয়েছি। আমরা শেষ পর্যন্ত মাঠে থাকব এবং সব রকমের ষড়যন্ত্র প্রতিহত করার চেষ্টা করবো।

বিএনপির মেয়র প্রার্থী বলেন, ‘আমি নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনীকে আহবান জানাবো, তারা যেন দায়িত্বশীল পদক্ষেপ নেয়। এজেন্টরা যেন কেন্দ্রে প্রবেশ করতে পারে।’

‘সরকারি মহল ও নির্বাচন কমিশনের উদ্দেশ্য আমরা আগে থেকেই জানতাম। তবে শেষ দৃশ্য দেখার জন্য ভোটের মাঠে আছি। দেখি নির্বাচন কমিশনের মনোভাব বদলায় কি-না। আমরা হাল ছাড়ছি না। মনোবল ভাঙছি না।’

বিএনপির মেয়র প্রার্থী বলেন, আমরা বুঝতে পারছি বিপক্ষের দল এতটা ভয় পেয়েছেন যে, সকাল থেকেই ভয়ভীতি হামলা করা হচ্ছে। আগেই বলেছি আমাদের শক্তি হলো জনগণ। জনগণের শক্তি দিয়েই মোকাবিলা করবো।

ইভিএম নিয়ে তিনি বলেন, আমার মা ভোট দিতে গেছেন, সেখানে মেশিন ব্রেকডাউন হয়েছে। সার্বিকভাবে বলা যায়, একটা সুষ্ঠু নির্বাচনের দিকে হয়তো আমরা যাচ্ছি না।

ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এআর/এএ/এমআর