ইভিএমে বিভ্রাট

৪০ মিনিট পর ভোট দিলেন তাবিথের মা

প্রকাশ | ০১ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫৯ | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সমস্যার কারণে ঢাকা উত্তর সিটি নির্বাচনে মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের মা নাসরিন আউয়ালের ভোট দিতে চল্লিশ মিনিট সময় লেগেছে।

শনিবার গুলশানের মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের ৩ নম্বর মহিলা বুথে ভোট দিতে যান তাবিথের মা। কিন্তু ইভিএমে সমস্যা দেখা দেয়ায় তিনি ভোট দিতে পারছিলেন না। পরে মেশিন পরিবর্তন করলে সকাল আটটা ৪০ মিনিটে ভোট দেন তিনি। এ সময় তাবিথ আউয়ালের বাবা আব্দুল আউয়াল মিন্টু বাইরে দাঁড়িয়ে ছিলেন।

এর আগে সকাল আটটা ৭ মিনিটে ভোট দেন ঢাকা উত্তরে বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল। এ সময় তিনি অভিযোগ করে বলেন, মেশিনে ব্যাকডাউন ঠিক না হওয়ার কারণে আমার মা ভোট দিতে পারেনি।

এ সময় কয়েকটি কেন্দ্রে তার এজেন্টদের ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন তাবিথ। এই মেয়রপ্রার্থী বলেন, ’১৮, ১৯ ৩৬ নম্বর কেন্দ্রে আমাদের এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি। সরকারি দল আমাদের বিজয় নিশ্চিত জেনে তারা আমাদের এজেন্টদের ভয়ভীতি দেখাচ্ছে। আমরা এ বিষয়ে নির্বাচন কমিশনসহ মাঠে থাকা প্রশাসনের কাছে অভিযোগ আকারে জানিয়েছি। আমরা শেষ পর্যন্ত মাঠে থাকব এবং সবরকমের ষড়যন্ত্র প্রতিহত করার চেষ্টা করব।’

সকাল আটটায় ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল চারটা পর্যন্ত। এবারের ভোটে ঢাকা উত্তরে ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন ভোটার ভোট দেবেন। ঢাকা উত্তরে মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলরের ৫৪টি পদে ২৫১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর ১৮টি পদে ৭৭ জন লড়াই করছেন। 

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/আরএ/এএ/এসইউএল)