পাঁচ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

পতাকা বৈঠকে সাড়া মিলল না ভারতের

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৫ | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৫

রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত থেকে গত শুক্রবার পাঁচ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। এ নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পতাকা বৈঠকের জন্য সীমান্তে গেলেও বিএসএফ আসেনি। ফলে বৈঠক না করেই ফিরে এসেছে বিজিবি দল।

গত শুক্রবার বেলা ১১টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে পাঁচজনকে ধরে নিয়ে যাওয়া হয়।

এরা হলেন- রাজন হোসেন, সোহেল রানা, কাবিল হোসেন, শাহীন আলী ও শফিকুল ইসলাম। পবা উপজেলার গহমাবোনা গ্রামে তাদের বাড়ি। পদ্মার চরে তারা গরু চরাতে গিয়েছিলেন বলে স্থানীয়রা জানায়। তখনই তাদের ধরে নিয়ে যায় বিএসএফ। এ সময় একজনকে নির্যাতনেরও অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনার পর পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফেরত দিতে গত শুক্রবারই বিএসএফকে আহ্বান জানায় বিজিবি। এরপর শনিবার সকালে গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকায় বিজিবির একটি দল যায়। এর বিপরীতে ভারতের নির্মল চর সীমান্ত- সেখানেই বিএসএফ দলের আসার কথা ছিল, কিন্তু তারা আসেনি। ফলে পতাকা বৈঠক না করেই বিজিবির দলটিকে ফিরে আসতে হয়।

বিজিবির রাজশাহী-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, সকালে বিএসএফ পতাকা বৈঠকে আসেনি। তবে বিকালে আসতে পারে। পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :