করোনাভাইরাস শনাক্তে বিলোনিয়া স্থলবন্দরে হেলথ ডেস্ক

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৬ | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৫

চীন থেকে বিভিন্ন দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঘটনায় ফেনীর পরশুরাম উপজেলার বিলোনিয়া স্থলশুল্ক স্টেশনে মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে। গত বৃহস্পতিবার থেকে শুল্ক স্টেশনের একটি কক্ষে এ ক্যাম্প চালু করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, থার্মোমিটার ও স্টেথোস্কোপে ভাইরাস শনাক্তের কাজ পরীক্ষা করা হয়। প্রতিদিন ধারাবাহিক প্রক্রিয়ায় একজন করে হেলথ ইন্সপেক্টর ও কমিউনিটি হেলথ প্রোভাইডরের মাধ্যমে এই হেলথ ডেস্কের কাজ চলছে।

বৃহস্পতিবার হেলথ ইন্সপেক্টর গিয়াস উদ্দিন ও সহকারী হেলথ ইন্সপেক্টর জাহাঙ্গীর আলম এবং গত শুক্রবার সহকারী হেলথ ইন্সপেক্টর লোকমান উদ্দিন ও কমিউনিটি হেলথ প্রোভাইডর মহসিন দায়িত্ব পালন করেছেন। গত দুই দিনে ভারত থেকে আসা-যাওয়া করেছেন এমন ১৫ ব্যক্তিকে পরীক্ষা-নিরীক্ষা করেছেন।

হেলথ ইন্সপেক্টর গিয়াস উদ্দিন ঢাকাটাইমসকে জানান, পরীক্ষায় কোনো ব্যক্তির সর্দি-কাশি থাকলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে পরীক্ষা করানো হবে। তবে গত দুই দিনে এমন কাউকে পাওয়া যায়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল খালেক ঢাকা টাইমসকে জানান, চীনে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে চীনের সীমান্ত রয়েছে। প্রাণঘাতী এ ভাইরাস নির্ণয়ে হেলথ ডেস্কের কার্যক্রম শুরু হয়েছে।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :