নড়াইলে সংঘর্ষ: বাড়িঘর ভাঙচুর, আটক ৮

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪১

নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডব ও চালিঘাট গ্রামে দুই পক্ষের সংঘর্ষে বাড়িঘর, দোকানপাট ভাঙচুর এবং আহতের ঘটনায় ঢাল-সড়কি, ধারালো অস্ত্রসহ আটজনকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে ওই গ্রামের মোমরেজ মোল্যার বাড়ি থেকে তাদের আটক করা হয়।

এলাকাবাসী জানান, আধিপত্য বিস্তার নিয়ে জেলা পরিষদ সদস্য গন্ডব গ্রামের সুলতান মাহমুদ বিপ্লবের লোকজন হঠাৎ করে গত শুক্রবার বিকালে ওই গ্রামের বটতলা এলাকায় প্রতিপক্ষ মিরাজ মোল্যাসহ তার লোকজনকে মারধর করে বলে অভিযোগ রয়েছে। পরে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এতে অন্তত ১০ জন আহত হন। আহতদের নড়াইল সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া ১৫টি বাড়িঘর ও দু’টি দোকান ভাঙচুরসহ লুটপাটের ঘটনা ঘটেছে। প্রতিপক্ষের ভয়ে মিরাজ মোল্যা গ্রুপের পুরুষেরা বাড়িঘরে যেতে পারছেন না বলে অভিযোগ পাওয়া গেছে। আর বাড়ির নারী ও শিশুরা আছেন আতঙ্কে।

এদিকে শনিবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, ভয় ও আতঙ্কের কারণে গন্ডব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো ছাত্রছাত্রী উপস্থিত হয়নি।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক জোস্না খানম জানান, কোনো ছাত্রছাত্রী আসেনি। অন্য শিক্ষকেরা অফিসের কাজে বাইরে আছেন। বিদ্যালয়ে আমি একা বসে আছি।

এলাকার শান্তিপ্রিয় মানুষেরা জানান, গন্ডব গ্রামে অনেক আগে দাঙ্গা-হাঙ্গামা হলেও প্রায় ১৫ বছর ধরে শান্ত পরিবেশ বজায় রয়েছে। হঠাৎ করে জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদ বিপ্লবের ইন্ধনে গ্রামটি আবার অশান্ত হয়েছে।

তবে সুলতান মাহমুদ বিপ্লব এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমার পক্ষের লোকজন প্রতিপক্ষের ওপর হামলাসহ বাড়িঘর ভাঙচুর করেনি। বরং আমার লোকজনের বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। আমরা এলাকায় শান্তি চাই।

কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, গন্ডব ও চালিঘাট এলাকায় একটি মহল অশান্ত করে ফায়দা লুটার চেষ্টা করছে। বিনা কারণে প্রতিপক্ষের ওপর হামলা ও বাড়িঘর ভাঙচুর করেছে। চেয়ারম্যান হিসেবে এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার চেষ্টা করেও কাজ হয়নি। এ ব্যাপারে পুলিশ প্রশাসনসহ ঊধ্বর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ প্রয়োজন।

লোহাগড়া থানার এসআই কামরুজ্জামান জানান, শনিবার দুপুরে গন্ডব গ্রামের মোমরেজ মোল্যার বাড়ি থেকে আটজনকে আটক করা হয়েছে। এ সময় ১২টি সড়কি, নয়টি ঢাল, চাপাতিসহ সাতটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় পুলিশ মোতায়েন রয়েছে।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :