চিরনিদ্রায় শায়িত সাবেক সাংসদ ওয়াজি উদ্দিন

প্রকাশ | ০১ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৭

নিজস্ব প্রতিবেদক, পাবনা

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন পাবনার বর্ষীয়ান রাজনীতিবিদ, সাবেক এমপি ও প্রখ্যাত শ্রমিক নেতা ও মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খান। শনিবার দুই দফা নামাজ শেষে তাকে পাবনা সদরের আরিফপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।

দুপুর ২টায় পাবনা পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত মরহুমের দ্বিতীয় নামাজে অংশ নিতে ঢল নামে সর্বস্তরের মানুষের।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে দলীয় নেতাকর্মী ও নাগরিক সমাজের প্রতিনিধিরা বলেন, ‘ওয়াজি উদ্দিন খান শুধু আওয়ামী লীগের নেতা ছিলেন না। তিনি ছিলেন সর্বদলীয় সর্বস্তরের মানুষের নেতা। শুধু নেতা নয়, একজন আদর্শিক মানুষ ছিলেন তিনি। যে আদর্শ ও সততা দিয়ে তিনি জয় করেছিলেন পাবনার আপামর মানুষের হৃদয়। তিনি আজীবন মানুষের জন্য কাজ করে গেছেন। ওয়াজি উদ্দিন খান দুনিয়া থেকে চিরতরে চলে গেলেও তার আদর্শ বর্তমান প্রজন্মের কাছে রেখে গেছেন। সেই আদর্শ ধরে রাখতে হবে।’

বক্তব্য দেন, পাবনা সদর আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স, পাবনা-২ আসনের এমপি শামসুল হক টুকু, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ^াস, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রেজাউল রহিম লাল, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম প্রমুখ।

এর আগে দুপুর ১২টার পরে মরদেহ রাখা হয় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে। সেখানে আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, পাবনা চেম্বার অব কমার্স, জেলা মোটর মালিক সমিতি, জেলা মোটর শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান ফুলেল শ্রদ্ধা জানায়।

এদিকে, শনিবার সকাল আটটায় তাকে রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার প্রদান করে জেলা পুলিশের একটি চৌকশ দল। পরে সকাল ১১টায় মরদেহ নেয়া হয় চাটমোহর বালুচর খেলার মাঠে। সেখানে মরদেহে ফুলেল শ্রদ্ধা জানান চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর উপজেলার দলীয় নেতাকর্মীসহ নানা শ্রেণিপেশার মানুষের। তারপর সেখানে অনুষ্ঠিত হয় প্রথম জানাজা।

এ সময় পাবনা সদর আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদাক গোলাম ফারুক প্রিন্সের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য দেন, পাবনা-৩ আসনের এমপি মকবুল হোসেন, পাবনা-২ আসনের এমপি শামসুল হক টুকু, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল রহিম লাল, সহ-সভাপতি আবুল কালাম আজাদ বাবু, পাবনা-৩ আসনের সাবেক এমপি কেএম আনোয়ারুল ইসলাম, একেএম সামসুদ্দিন খবির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাটমোহর উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাখাওয়াত হোসেন সাখো, সিনিয়র সহ-সভাপতি এসএম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ, ফরিদপুর পৌর মেয়র খ ম কামরুজ্জামান মাজেদ, ফরিদপুর উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন গোলাপ, ফরিদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আশরাফুল কবির, সাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান আতিক, ওয়াজি উদ্দিন খানের ছোট মেয়ে তৌহিদা তামান্না খান তানমান প্রমুখ।

প্রসঙ্গত, গত শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল নয়টায় পাবনা শহরের আটুয়া হাউজপাড়া মহল্লার নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন ওয়াজি উদ্দিন খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, দুই মেয়েমহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি, পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পাবনা-৩ আসনের সাবেক এমপি ছিলেন।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এলএ)