রাঙামাটিতে উচ্ছেদ অভিযান

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৭

রাঙামাটির শহরের বনরূপা বাজারে বন বিভাগ সড়কের ফুটপাত দখল করে গড়ে উঠা অবৈধ দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অবৈধ সব দোকান গুঁড়িয়ে দিয়েছে। শনিবার দুপুরে জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) উত্তম কুমার দাশের নেতৃত্বে এ অভিযান চলে। অভিযানে রাঙামাটি পৌরসভা, পুলিশ ও বন বিভাগ সহায়তা করে।

স্থানীয়রা জানান, জেলা শহরের বনরূপা বাজারে বন বিভাগ সড়কের ফুটপাত দখল করে ৩৮টি অবৈধ দোকানপাট গড়ে তুলেন ক্ষমতাসীন দলের কিছু নেতা। প্রতিমাসে এসব দোকান থেকে ভাড়া আদায় করা হতো প্রায় আশি হাজার টাকা।

জেলা প্রশাসন বারবার উচ্ছেদ অভিযানের পরও স্থানীয় প্রভাবশালী কয়েকজন রাজনৈতিক নেতার মদদে ফের অবৈধ দোকানপাট গড়ে উঠে।

এই নিয়ে জেলা প্রশাসনের আইনশৃঙ্খলা সভাসহ বিভিন্ন সভা সেমিনারে এই নিয়ে বেশ আলোচনা হয়। কয়দিন আগে ফুটপাতে গড়ে উঠা দোকান থেকে তোলা চাঁদা ভাগভাটোয়ারাকে কেন্দ্র করে ৮ নং পৌর যুবলীগ সাধারণ সম্পাদককে দল থেকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত এ নেতার অভিযোগ, এ চাঁদা অন্য নেতারা আদায় করে। এ ঘটনাকে কেন্দ্র করে বহিষ্কৃত নেতার পায়ের রগ কেটে দেওয়া হয় বলে অভিযোগ ওই নেতার।

এনডিসি উত্তম কুমার দাশ বলেন, ফরেস্ট রোডের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ভবিষ্যতে ফের এই স্থাপনা জায়গা কেউ অবৈধ স্থাপনা কিংবা দোকানপাট গড়ে তুললে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বন বিভাগের কর্মকর্তারা জানান, উচ্ছেদকৃত ফুটপাতে সৌন্দর্য্য বৃদ্ধির জন্য গাছ লাগানো হবে।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :