পাবনায় দুই বোনের মৃত্যু: তদন্তে আইইডিসিআর

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫১

পাবনার ফরিদপুরে আকস্মিক অসুস্থতায় সাথী ও বিথী নামে দুই বোনের মৃত্যুর ঘটনা তদন্তে নেমেছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) অনুসন্ধান দল।

রবিবার আইইডিসিআর’র মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক চিঠিতে পাবনার ফরিদপুরে দুই বোনের মৃত্যুর ঘটনা তদন্ত করতে চার সদস্যের বিশেষজ্ঞ দলকে নির্দেশ দেন। ওই চিঠিতে মাঠ পর্যায়ের তদন্ত শেষে তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিলেরও নির্দেশ দেয়া হয়। এর প্রেক্ষিতে অনুসন্ধান দলের সদস্যরা সোমবার দুপুর ১২টায় ফরিদপুর উপজেলার কালিকাপুর গ্রামে মৃত সাথী ও বিথীর বাড়িতে যান। এ সময় পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল ও ফরিদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. লুলু ওয়াল মারজান উপস্থিত ছিলেন।

তদন্ত দলের সদস্যরা মৃত দুই বোনের বাবা-মাসহ স্থানীয়দের সঙ্গে কথা বলেন। এর আগে তারা পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক, সংশ্লিষ্ট চিকিৎসক ও সিভিল সার্জনের সঙ্গে সাক্ষাত করে বিষয়টি সম্পর্কে খোঁজ খবর নেন।

এদিকে, উদ্ভূত পরিস্থিতি নিয়ে সোমবার বিকাল ৩টায় পাবনা সিভিল সার্জন কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত গণমাধ্যমকর্মীদের পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, যেহেতু একই পরিবারের ছোট দুই বোন পরপর দুইদিনে মারা গেছে। সেকারণে তারা বিষয়টিকে গুরুত্বসহ দেখছেন। বিষয়টি ঢাকাস্থ জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে জানানো হয়েছিল। সেখান থেকে গঠিত একটি উচ্চ পর্যায়ের অনুসন্ধান টিম পাবনায় এসে তদন্ত করে দেখছে। ঠিক কী কারণে দুই বোনের মৃত্যু হয়েছে, সেটি খুঁজে বের করার চেষ্টা করছেন তারা। এছাড়াও বিভিন্ন নমুনা সংগ্রহ করে ঢাকায় ফিরবেন বিশেষজ্ঞ দল। তাদের পরীক্ষা-নীরিক্ষার পর মৃত্যুর কারণ জানা যাবে।

(ঢাকাটাইমস/৩ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :