পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশ | ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪১

নিজস্ব প্রতিবেদক, পাবনা

পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজের শিক্ষার্থীরা।  বুধবার বেলা ১১টার দিকে ক্লাস বর্জন করে কলেজের সামনে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন এইচএসসি পরীক্ষার্থী ও শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, পরীক্ষা কেন্দ্র নিয়ে সরকারি শহীদ বুলবুল কলেজ ও সরকারি মহিলা কলেজের শিক্ষকদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে শিক্ষার্থীদের স্বাভাবিক পরীক্ষা ব্যাহত হয়। আগামী ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষায় সরকারি শহীদ বুলবুল কলেজের কেন্দ্র করা হয়েছে সরকারি মহিলা কলেজে। অন্যদিকে মহিলা কলেজের কেন্দ্র রাখা হয়েছে সিটি কলেজে।

এতে করে মহিলা কলেজের শিক্ষকরা বুলবুল কলেজের পরীক্ষার্থীদের কিভাবে ভালো রেজাল্ট করে তা দেখে নেয়ার হুমকি দিয়েছেন। এতে পরীক্ষার্থীরা স্বাচ্ছন্দে পরীক্ষা দিতে পারবে না। সেই সঙ্গে ব্যবহারিক পরীক্ষার নম্বরও কম পাবার আশঙ্কা করছেন পরীক্ষার্থীরা।

এ কারণে মহিলা কলেজের পরীক্ষা কেন্দ্র পরিবর্তন করে অন্য কোনো কলেজে পরীক্ষা কেন্দ্র করার দাবি জানান বুলবুল কলেজের শিক্ষার্থীরা। পরে দুপুর সাড়ে ১২টার দিকে প্রশাসনের আশ^াসে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/কেএম/এলএ)