রাজশাহীর পাঁচ নারী পাচ্ছেন শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৫

বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পাচ্ছেন রাজশাহীর পাঁচ নারী। আগামী ৯ ফেব্রুয়ারি রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তাদের সম্মাননা জানানো হবে। বৃহস্পতিবার সকালে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

সম্মেলনে জানানো হয়, প্রাথমিকভাবে এ সম্মাননার জন্য বিভাগের আট জেলার প্রতিটি থেকে পাঁচজন করে মোট ৪০ জন নারীকে নির্বাচন করা হয়। তাদের থেকে ১০ জনকে মনোনীত করা হয়েছে। তাদের মধ্যে চূড়ান্তভাবে পাঁচজনকে নির্বাচন করা হবে।

মনোনীত ১০ নারী হলেন- মহানগরীর কাটাখালি থানার শ্যামপুর মহল্লার বাসিন্দা তানিয়া আজাদ, মতিহার থানার মির্জাপুর মহল্লার অধ্যাপক রাশেদা খালেক, জেলার চারঘাট পৌরসভার থানাপাড়া মহল্লার সালেহা বেগম, সিরাজগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ি গ্রামের জরিনা খাতুন, শাহজাদপুর উপজেলার বেরুয়াদহ গ্রামের জীবন নাহার, বগুড়ার সোনাতলা উপজেলার দক্ষিণ আটকড়িয়া গ্রামের শামীমা আক্তার, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চামা গ্রামের হাসনে বানু, পাবনা সদরের রাধানগর গ্রামের নাজিরা পারভীন, নওগাঁ সদরের বাংগাবাড়ীয়া গ্রামের পারভীন আক্তার ও কালুপাড়া মহল্লার আদরী বানু।

সংবর্ধনা অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুননেসা ইন্দিরা উপস্থিত থাকবেন। সেখানে চূড়ান্তভাবে নির্বাচিত পাঁচ জয়িতাকে সনদ, ক্রেস্ট, উত্তরীয় এবং ১০ হাজার টাকা দিয়ে সম্মাননা জানানো হবে। এছাড়া অন্য ৩৫ জয়িতাকে সনদ, ক্রেস্ট ও সম্মানি হিসেবে দ্ইু হাজার টাকা দেয়া হবে।

সম্মেলনে উপস্থিত ছিলেন- বিভাগীয় কমিশনার হুমায়ন কবির খোন্দকার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মঈনুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সবনম শিরিন প্রমুখ।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :