আসামিকে গ্রেপ্তারে অনিহার অভিযোগ বাদীর

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:১৪

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

আদালতের পরোয়ানা নিয়ে প্রকাশ্যে আসামি ঘুরলেও নিশ্চুপ পুলিশ। মামলার বাদীর অভিযোগ, রহস্যজনক কারণে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামিকে গেপ্তার করা হচ্ছে না। উল্টো বাদীকে প্রাণনাশের হুমকি দিয়ে এলাকাসহ শহরজুড়ে সদর্পে ঘুরে বেড়াচ্ছে আসামি। তবে পুলিশ বলছে, গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শহরের মেসার্স সুইটি এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী মিয়াপাড়া এলাকার মির্জা আব্দুল বাছেদের নামে ১০ লাখ টাকার চেক ডিজঅনার মামলা করেন বাগেরহাটা গ্রামের সাইদুর রহমান। ২০১৯ সালের ৩ নভেম্বর করা এ মামলায় মির্জা আব্দুল বাছেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। গাজীপুর আদালতে করা সিআর মামলায় ৫ জানুয়ারি জামালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে আসামিকে গ্রেপ্তারে তলব করা হয়।

মামলা ও বাদীর অভিযোগে জানা গেছে, ব্যবসায়িক লেনদেনের জের হিসেবে মির্জা মো. আব্দুল বাছেদের কাছে ১০ লাখ টাকা পাওনা থাকেন সাইদুর রহমান। টাকা পরিশোধের জন্য চাপ দিলে ২০১৯ সালের ১ সেপ্টেম্বর সাইদুর রহমানকে শাহজালাল ইসলামী ব্যাংক জামালপুর ব্রাঞ্চের অনুকূলে ১০ লাখ টাকার একটি চেক দেন মির্জা মো. আব্দুল বাছেদ। পরদিন টাকা তোলার জন্য গাজীপুর চৌরাস্তার ডাচ বাংলা ব্যাংকে ওই চেকটি জমা দিলে ডিজঅনার হয়। ১৫ সেপ্টেম্বর মির্জা আব্দুল বাছেদকে লিগ্যাল নোটিশ দিলেও টাকা পরিশোধ না করে বাদী সাইদুর রহমানকে উল্টো প্রাণনাশের হুমকি দিয়েছেন বাছেদ। এ ঘটনায় ৩ নভেম্বর মির্জা মো. আব্দুল বাছেদের বিরুদ্ধে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন সাইদুর রহমান।

সাইদুর রহমান আরো বলেন, মামলার পর আদালত আব্দুল বাছেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে জামালপুর থানায় পাঠালেও রহস্যজনক কারণে তাকে গ্রেপ্তার করছে না পুলিশ। অথচ আসামি প্রকাশ্যে শহরের সব জায়গায় ঘুরে বেড়াচ্ছে। বিভিন্নভাবে আমাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

তবে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান বলেন, আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/কেএম/এলএ)