রাজশাহী নগর আ.লীগের সম্মেলন ১ মার্চ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:০৪

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলনের সম্ভাব্য দিন ঠিক করা হয়েছে ১ মার্চ। বৃহস্পতিবার বিকালে নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত হয়েছে। রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সভা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনিই সম্মেলনের জন্য সম্ভাব্য দিন ঠিক করতে স্থানীয় নেতাদের নির্দেশনা দেন। তখন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ১ মার্চ প্রস্তাব করেন। কেন্দ্রীয় নেতারা তা গ্রহণ করেন। এর আগে দিন ঠিক করতে খায়রুজ্জামান লিটন তার দলের স্থানীয় অন্য নেতাদের সঙ্গে পরামর্শ করেন।

সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত হয় যে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে আগামী ১ মার্চ থেকেই রাজশাহীকে সাজানো হবে। আর সেদিনই উৎসবমুখর পরিবেশে নগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এখন থেকেই এর প্রস্তুতি শুরু হবে। হঠাৎ কোনো সমস্যা দেখা না দিলে ১ মার্চেই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের সম্ভাব্য তারিখ ঘোষণা করেন হাছান মাহমুদ।

সভায় হাছান মাহমুদ বলেন, রাজশাহীর যে সন্তান ১০ বছর বিদেশে থেকে রাজশাহীতে ফিরে এসেছে, সে এসে দেখছে পুরো রাজশাহী বদলে গেছে। বাংলাদেশে এখন কবিতায় কুঁড়েঘর আছে, বাস্তবে নেই। দেশের সর্বক্ষেত্রে সব এলাকার উন্নয়ন ঘটেছে। জাদুকরী পরিবর্তন জাদুর কারণে হয়নি, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী দেশকে শিল্পোন্নত দেশে পরিণত করছেন।

তিনি বলেন, আওয়ামী লীগের শক্তি হচ্ছে তৃণমূলের কর্মীরা। দলের দুর্দিনে নেতা বোল পাল্টিয়েছে, কিন্তু কর্মীরা পাল্টায়নি, কর্মীরা ঐক্যবদ্ধ থেকেছে। মন্ত্রী বলেন, কেউ যত বড় দায়িত্ব পান, তাকে তত বিনয়ী হতে হয়।

বর্ধিত সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কার্যনির্বাহী সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, বেগম আখতার জাহান, অধ্যাপক মেরিনা জাহান।

সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :