থাইল্যান্ডে সৈন্যের গুলিতে নিহত অন্তত ২০

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২০, ২৩:৩৭ | প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৫
হামলার সময় লাইভ ভিডিও করেন সেনাসদস্য।

থাইল্যান্ডের নাখন রাচসিমা শহরে এক সৈন্যের গুলিতে অন্তত ২০ জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। শনিবারের এ ঘটনায় আরও অনেকে আহত হয়েছে বলে ধারনা করা হচ্ছে। পুলিশ ওই সৈন্যকে আটক করতে পারেনি। বিবিসি।

বিবিসি থাই দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্রকে উদ্ধৃত করে জানিয়েছে, জাক্রাফান থাম্মা নামের একজন জুনিয়র কর্মকর্তা একটি সামরিক শিবির থেকে বন্দুক ও গুলি চুরি করার আগে তার কমান্ডিং অফিসারের ওপর হামলা চালান। এরপর ওই সৈন্য শহরটির একটি বৌদ্ধ মন্দিরে ও বিপণীবিতানে গুলিবর্ষণ করেন।

থাই সংবাদমাধ্যমে বলা হয়েছে, সন্দেহভাজন ওই সৈন্য একটি বিপণীবিতানের সামনে গাড়ি থেকে নেমেই গুলি করা শুরু করেন আর লোকজন পালানোর চেষ্টা করছে। ঘটনার পর সন্দেহভাজন ওই সৈন্য বিপণীবিতানের ভিতরে থাকার সম্ভাবনায় কর্তৃপক্ষ বিপণীবিতানটি থেকে বের হওয়ার পথ বন্ধ করে দিয়ে তাকে ধরার চেষ্টা করছে। রাজধানী ব্যাংককের উত্তরপূর্বের ছোট শহর নাখন রাচসিমা স্থানীয়দের কাছে কোরাত নামেও পরিচিত।

ব্যাংকক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারী ওই সেনাসদস্য সেনাবাহিনীর একটি শিবিরে প্রথমে তার কমান্ডারকে গুলি চালিয়ে হত্যা করেন। ওই সময় আরও দুই সেনাসদস্যকে গুলি করে স্বয়ংক্রিয় একটি রাইফেল নিয়ে পালিয়ে যান। পরে মং জেলার শপিং মলের ২১ নম্বর টার্মিনালের দিকে যেতে যেতে গুলি বর্ষণ করেন তিনি।

স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই হামলার দৃশ্য সরাসরি সম্প্রচার করেন ওই সেনাসদস্য। শপিংমল এলাকায় হামলা শুরুর দিকে রাইফেল হাতে নিয়ে একটি সেলফি তোলেন তিনি। ফেসবুক লাইভের ক্যাপশনে লিখেন, অনেক বেশি ক্লান্ত। এই পোস্টের কিছুক্ষণ পরই ফেসবুক লাইভ বন্ধ হয়ে যায়। থাইল্যান্ডে কোনো সৈন্যের এভাবে প্রকাশ্যে গুলিবর্ষণের ঘটনা নজিরবিহীন বলে জানিয়েছে ব্যাংক পোস্ট।

(ঢাকাটাইমস/০৮ফেব্রুয়ারি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ভারতে লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণ শেষ 

ইরানে হামলায় অংশ নেয়নি যুক্তরাষ্ট্র: ব্লিঙ্কেন

ইসরায়েলের বিরুদ্ধে এখনই প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা নেই: ইরানি কর্মকর্তা

ইরান-ইসরায়েল উত্তেজনায় বিশ্ববাজারে বেড়েছে জ্বালানি তেলের দাম

ফিলিস্তিনকে পূর্ণ সদস্য পদ দেওয়ার প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো

ইরানে হামলার আগে যুক্তরাষ্ট্রকে সতর্কবার্তা দিয়েছিলো ইসরায়েল: মার্কিন কর্মকর্তা

পাকিস্তানের জাপানি নাগরিকদের গাড়ি লক্ষ্য করে আত্মঘাতি বোমা হামলা, হতাহত ৫

ইরানে প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু

৩টি ইসরায়েলি ড্রোন ধ্বংস করল ইরান

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের

এই বিভাগের সব খবর

শিরোনাম :