‘বাঁধ নিয়ে গাফিলতি সহ্য করা হবে না’

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫৫

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বাঁধ নিয়ে কোনো গাফিলতি সহ্য করা হবে না। সঠিকভাবে নীতিমালা অনুযায়ী সঠিক সময়ের মধ্যেই বাঁধের কাজ শেষ করতে হবে দায়িত্বপ্রাপ্ত পিআইসিদের। না হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শনিবার দিনভর ধর্মপাশা, জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলার বিভিন্ন হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ পরিদর্শন শেষে বিকালে তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ের সোলাইমানপুর বাজারে মতবিনিময় সভায় জাহিদ ফারুক এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারও চায় আগাম বন্যা আসার আগেই নির্দিষ্ট সময়ের আগেই সবকটি বাঁধের কাজ সম্পন্ন করতে হবে। তবে এটা সম্মিলিত একটি কাজ। এ ক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, এ বছর সুনামগঞ্জের হাওরের পানি দেরিতে নামায় বাঁধের কাজও দেরিতে শুরু করা হয়। নির্দিষ্ট সময়ের আগে বাঁধের কাজ শেষ না হওয়ার শঙ্কা থাকলেও সুনামগঞ্জে ফসল রক্ষা বাঁধের কাজের তদারকি এবং বাঁধ পরিদর্শনে এসে দেরিতে বাঁধের কাজ শুরু হলেও মন্ত্রণালয় থেকে চাপ সৃষ্টি করা হচ্ছে। আশা করছি, বৃষ্টি শুরু হওয়ার আগেই বাঁধের কাজ সম্পন্ন হবে।

নির্দিষ্ট সময়ের আগেই বাঁধের কাজ শেষ করার জন্য বাঁধের কাজের সুবিধার জন্য বিভিন্ন কমিটি করা হয়েছে জানিয়ে জাহিদ ফারুক বলেন, সেইসঙ্গে জেলায় সাংসদ, জেলা প্রশাসক এবং প্রশাসনের লোকজন কাজ করছে।

পিআইসির সভাপতি ও সদস্যদের নিয়ে নানা অভিযোগ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, পিআইসি সভাপতির সঙ্গে কথা বলেছি। তবে এলাকাবাসীর আন্তরিকতা দরকার। কারণ কাজ তাদের, ফসলও তাদের। সেজন্য সবাইকে সচেতন থাকতে হবে। তবে যদি কারো বিরুদ্ধে অভিযোগ থাকে তাদের বাতিল করা হবে।

তিনি বলেন, আমাদের আন্তরিকতার কোনো অভাব নেই। আমরাও চাই সময় মতো বাঁধের কাজ শেষ হয়ে যাক।

এসময় সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত মহিলা আসনের সাংসদ শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার(পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানাজি, তাহিরপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলামসহ বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় কৃষক প্রতিনিধি, পিআইসির সদস্য ও গণমাধ্যমকর্মী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৮ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :