ডিবিআইতে পাবলিক প্রকিউরমেন্ট অ্যান্ড ই-জিপি টেন্ডার প্রসিডিউর কর্মশালা

অর্থনৈতিক প্রতিবেদক
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৮

ডিসিসিআই বিজনেস ইন্সটিটিউটের (ডিবিআই) উদ্যোগে দুই দিনব্যাপী ‘পাবলিক প্রকিউরমেন্ট অ্যান্ড ই-জিপি টেন্ডার প্রসিডিউর’ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানের ৩০জন প্রশিক্ষণার্থী কর্মশালায় অংশগ্রহণ করেন।

মোহাম্মাদ মিজানুর রহমান, সহকারী রেজিস্ট্রার (প্রকিউরমেন্ট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এই প্রশিক্ষণের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রশিক্ষণার্থীরা জানান, কর্মশালাটির মাধ্যমে তারা ‘পাবলিক প্রকিউরমেন্ট ও ই-জিপি টেন্ডার’ সংক্রান্ত বিষয়ে অনেক কিছু জানতে পেরেছেন, যা তাদের কর্মক্ষেত্র ও ব্যবসায় সাফল্য আনতে সহায়তা করবে। ভবিষ্যতে এ ধরনের প্রশিক্ষণ অব্যাহত থাকলে সরবরাহকারী বা ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো উপকৃত হবে।রবিবার প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিসিসিআই সহসভাপতি মোহাম্মদ বাশীরউদ্দিন।

তিনি বলেন, ‘ই-জিপি ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সরকারি দরপত্রে অংশগ্রহণকারী সকল টেন্ডারার, সরবরাহকারী, কন্ট্রাক্টর ও কনসালটেন্টকে ই-জিপি সম্পর্কে জ্ঞান আহরণ অত্যাবশ্যক।’

সকল প্রশিক্ষণার্থীদের সঙ্গে তামান্না সুলতানা (যুগ্মসচিব; প্রশিক্ষণ) ও আবুল বাশার, সহকারী সচিব (ডিবিআই) অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৯ফেব্রুয়ারি/জেআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :