মেলায় পাঠকপ্রিয়তা পাচ্ছে ঢাকা টাইমস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫১ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৮

বইপ্রেমীর পদচারণে মুখর বাংলা একাডেমির বইমেলা। বিভিন্ন স্টলে বাড়ছে বইপ্রেমীদের ভিড়। পাশাপাশি নানা স্বাদের পড়ার প্রতি আগ্রহী বই অনুরাগীদের আলাদা নজর থাকছে গণমাধ্যমের স্টলগুলোর দিকে। ভিন্ন আঙ্গিকের বই, দৈনিক পত্রিকা, সাপ্তাহিক পত্রিকা এবং ঈদসংখ্যার খোঁজ নিচ্ছেন তারা। এমন পাঠকের ভিড় বাড়ছে ঢাকা টাইমসের স্টলে।

বাংলা একাডেমির পুকুরপাড়ের উত্তর পাশে এবারও স্টল সাজিয়েছে মূলধারার গণমাধ্যম ঢাকা টাইমস। পাঠকপ্রিয়তা পাচ্ছে এই ৮০ নম্বর স্টলটি।

দৈনিক পত্রিকা, সাপ্তাহিক ম্যাগাজিন,ঈদসংখ্যা ছাড়াও মুক্তিযুদ্ধ, অর্থনীতি, কলামসংকলন, জীবনাপন, নজরুলসহ অনেক বিষয়ে মুদ্রিত সংখ্যায় সাজানো হয়েছে শীর্ষস্থানীয় অনলাইন পত্রিকা ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমের স্টল।

সংবাদের প্রতি আগ্রহী করে তুলতে বইপ্রেমীদের প্রতিদিনই বিনামূল্যে দেয়া হচ্ছে দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক এই সময়।

দৈনিক ঢাকা টাইমসের সহযোগী প্রতিষ্ঠান ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম, সাপ্তাহিক ‘এই সময়’ ও এই সময় পাবলিকেশন্স।

এই সময় পাবলিকেশন্স থেকে প্রকাশিত বেশ কয়েকটি বইও আছে ঢাকা টাইমসের স্টলে। এসব বইয়ের মধ্যে রয়েছে ঢাকা টাইমস ও এই সময়ের সম্পাদক আরিফুর রহমান দোলন সম্পাদিত ‘একাত্তরের গোপন দলিল’, মোবাশ্বের আলীর 'নজরুল প্রতিভা', আলী কবীরের ‘বিচিত্র প্রসঙ্গ’, মুহম্মদ মাহবুব আলীর ‘এই তো জীবন’, এ এম আবদুল্লাহর ‘বাজেট অর্থনীতি’, সাবিহা ইয়াসমিনের ‘গাহিব পুণ্যগান’, হাফিজ বিন রহমানের ‘হৃদয়ের গান’সহ আরও কিছু বই।

ব্যাংকার মোবারক খান ঢাকা টাইমস স্টলের ‘একাত্তরের গোপন দলিল' বইটির পাতা উল্টিয়ে দেখছিলেন। লেখক পরিচিতি পড়ে আবার পাতা উল্টাতে লাগলেন বইটির। এরপর বইটি কিনলেন তিনি।

মোবারক খান বললেন, ‘মুক্তিযুদ্ধের অনন্য একটি প্রকাশনা এটি। বিষয়টি বেশ জটিল হলেও যিনি সম্পাদনা করেছেন তিনি সহজভাবে উপস্থাপন করেছেন বলেই মনে হচ্ছে।’

নজরুলপ্রেমী আদিল আদনান ঢাকা টাইমসের স্টলে ঢুঁ মারতেই হাতে তুলে নিলেন মোবাশ্বের আলীর ‘নজরুল প্রতিভা’ বইটি। বইটি কেনার পর তিনি জানালেন, ‘বাঙালি হিসেবে নজরুলকে নিয়ে জানার-বোঝার শেষ নেই। কিছুক্ষণ পাতা উল্টে দেখার পর মনে হলো সংগ্রহে রাখার মতো একটি বই এটি।'

ক্রিকেটপ্রেমী এক কিশোর রাহাত। ক্রিকেটার সাকিব আল হাসানকে নিয়ে সাজানো সাপ্তাহিক এই সময়ের একটি সংখ্যা হাতে নিয়ে টাকা দিতে গিয়ে জানল তাকে কোনো মূল্য দিতে হবে না। পাঠককে পড়ার জন্য বিনামূল্যে দেয়া হচ্ছে এই নিউজ ম্যাগাজিন। ব্যাপারটা তাকে বেশ অবাক করেছে।

রাফাত জানাল, বইমেলায় বিনামূল্যে ম্যাগাজিন ও সংবাদপত্র দিচ্ছে ঢাকাটাইমস ব্যাপারটা সত্যিই অবাক করার মতো। এ রকম সুযোগ আর কোথাও মিলছে না। ব্যাপারটা ভালো লাগল তার।

প্রতিদিন দৈনিক ঢাকা টাইমস এবং সাপ্তাহিক এই সময় পত্রিকা নেয়ার জন্য পাঠকের ভিড় বাড়ছে ঢাকা টাইমসের স্টলে।

(ঢাকাটাইমস /৯ফেব্রুয়ারি/ টিএটি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :