কুড়িগ্রামে ১৬ বস্তা সরকারি বই জব্দ

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রাম
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৭

কুড়িগ্রামের উলিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হেফাজতে থাকা সরকারি বই কালোবাজারে বিক্রির অভিযোগে আব্দুর রহিম নামে একজনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। এছাড়াও জনতা কর্তৃক আটক ১৬ বস্তা বই জব্দ করা হয়েছে। রবিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উলিপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোহেল সুলতান জুলকার নাঈম কবির এ সাজা দেন। এ ঘটনায় জড়িত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মচারী (নৈশপ্রহরী) শহিদুল ইসলামের (৪২) বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ২০১৮ ও ১৯ সালের প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণির বিভিন্ন বিষয়ের মাদ্রাসার সরকারি বই কর্তৃপক্ষের অগোচরে কালোবাজারে বিক্রি করেন শহিদুল। সকালে শহরের সরকারি খাদ্য গুদামের গেট সংলগ্ন জনৈক শাহাবুদ্দিন ওরফে সাহেব আলীর ভাঙ্গাড়ির দোকানের সামনে থেকে বইগুলো আটক করে জনতা। সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলিশসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে বইগুলো জব্দ করেন।

পরে জব্দ ১৬ বস্তা বইয়ের সঙ্গে থাকা দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার কালাইঘাটি কাজিপাড়া গ্রামের রাকিবুল ইসলাম ওরফে আব্দুর রহিমকে (৫০) জরিমানা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উলিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব জানান, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :