নড়াইলে রাষ্ট্রদ্রোহ মামলায় মওদুদের জামিন

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩৬

নড়াইলে করা মানহানি ও রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেয়েছেন সাবেক আইনমন্ত্রী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। রবিবার দুপুরে জেলা ও দায়রা জজ নীলুফার শিরিন জামিন এ আদেশ দেন। মামলাটি শুনানির সময় আসামি পক্ষে ও রাষ্ট্রে পক্ষে একাধিক আইনজীবী অংশ নেন। মওদুদ আহমেদ আদালতে হাজির হওয়ায় সকাল থেকে আদালত চত্বরে জেলা বিএনপির নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি দেখা যায়।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১১ ডিসেম্বর বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত মতবিনিময় সভা হয়। সেখানে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর ও মানহানি বক্তব্য দেন। এ সময় বিএনপি নেতা মওদুদ আহমেদ করতালির মাধ্যমে ওই বক্তব্য সমর্থন করেন।

এ ঘটনায় ২০১৭ সালের ১২ ডিসেম্বর নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামরুজ্জামান কামাল সদর আমলি আদালতে এক হাজার কোটি টাকার মানহানি মামলা করেন। এতে আসামি করা হয় মাহমুদুর রহমান, মওদুদ আহমেদসহ তিনজনকে।

বাদীপক্ষে আইনজীবী ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, পিপি ইমদাদুল ইসলাম ও জিপি অচিন চক্রবর্ত্তী। আসামি পক্ষে আইনজীবী ছিলেন আব্দুল হক ও গোলাম মোহাম্মদ।

আদালত চত্বরে উপস্থিত ছিলেন- বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সাংগাঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ বিশ্বাস, সাধারণ সম্পাদক খন্দকার মাহমুদুল হাসান সানি, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক খন্দকার ফসিয়ার রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :